শিরোনাম
রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

চাকরির খোঁজ ডেস্ক

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ সরকারি চাকরিতে ৩০ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের নাম : লাইব্রেরিয়ান

পদ সংখ্যা: ১টি।  শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গ্রন্থাগার বিজ্ঞানে দ্বিতীয় শ্রেণির বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি পাস।

মাসিক বেতন: ১১,৩০০-২৭,৩০০/- টাকা।

পদের নাম : সহকারী টেলিফোন অপারেটর

পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

অন্যান্য যোগ্যতা: বৈদ্যুতিক/ টেলিকমিউনিকেশন কাজে অন্যূন ১ (এক) বছরের বাস্তব অভিজ্ঞতা।  মাসিক বেতন: ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

পদের নাম : গাড়িচালক

পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। অন্যান্য যোগ্যতা: বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি কর্তৃক ইস্যুকৃত বৈধ লাইসেন্সসহ (ভারী লাইসেন্স / হালকা লাইসেন্স) ভারী/হালকা যানবাহন চালনায় পারদর্শী।

মাসিক বেতন: ৯,৩০০-২২,৪৯০/- টাকা।

পদের নাম : সহকারী মডেল মেকার

পদ সংখ্যা: ৩টি। শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

অন্যান্য যোগ্যতা: ২ (দুই) বছর মেয়াদি সিভিল/ আর্কিটেকচার/ বিল্ডিং ড্রাফটিং সার্টিফিকেটসহ কম্পিউটার এইডেড ড্রাফটিং এবং মডেল তৈরির কাজে ১ (এক) বছরের বাস্তব অভিজ্ঞতা।

মাসিক বেতন: ৮,৮০০-২১,৩১০/- টাকা।

পদের নাম : অফিস সহায়ক

পদ সংখ্যা: ২৪টি। শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। মাসিক বেতন: ৮,২৫০-২০,০১০/- টাকা।

লাইব্রেরিয়ান, সহকারী টেলিফোন অপারেটর  ও গাড়িচালক পদে যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই :

গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, বান্দরবান, লক্ষ্মীপুর, রাঙামাটি, রাজশাহী, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, খুলনা, যশোর, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, ঝালকাঠী এবং হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

সহকারী মডেল মেকার ও অফিস সহায়ক পদে যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : মাদারীপুর, জামালপুর, শেরপুর, ফেনী, লক্ষ্মীপুর, নাটোর, কুড়িগ্রাম, পঞ্চগড়, খুলনা, মাগুরা, বাগেরহাট, কুষ্টিয়া, ঝালকাঠী, বরগুনা এবং পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

আবেদনের শর্তাবলি : নির্ধারিত শর্তাবলি মেনে আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শুধু বাংলাদেশের স্থায়ী নাগরিকগণ আবেদন করতে পারবেন। কোনো পদে সরাসরি নিয়োগের জন্য কোনো ব্যক্তি যোগ্য বলে বিবেচিত হবেন না যদি তিনি -

(ক) বাংলাদেশের নাগরিক না হন অথবা বাংলাদেশের স্থায়ী বাসিন্দা না হন অথবা বাংলাদেশের ডমিসাইল না হন।

(খ) এমন কোনো ব্যক্তিকে বিবাহ করেন অথবা বিবাহ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন, যিনি বাংলাদেশের নাগরিক নন।

বয়সসীমা : ১০ আগস্ট ২০২৩ তারিখে প্রার্থীর ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ১৮-৩০ বছর। শুধু বীর মুক্তিযোদ্ধার/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের ঠিকানা : অনলাইনে এই  http://architecture.teletalk.com.bd ওয়েবাসাইটে বিজ্ঞপ্তির বিস্তারিত দেখা যাবে ও আবেদনপত্র পূরণ করা যাবে।

আবেদনের সময়সীমা : ১০ আগস্ট ২০২৩ সকাল ১০টা থেকে আবেদনের শুরু হবে। ৩১ আগস্ট ২০২৩ বিকাল ৪টা পর্যন্ত আবেদন করা যাবে।

সর্বশেষ খবর