Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ মে, ২০১৮ ১১:২৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মে, ২০১৮ ১১:৩১
রোজায় কাশ্মীরে সামরিক অভিযান বন্ধ ঘোষণা ভারতের
অনলাইন ডেস্ক
রোজায় কাশ্মীরে সামরিক অভিযান বন্ধ ঘোষণা ভারতের

মেহবুবা মুফতির প্রস্তাবে রাজি হয়ে অবশেষে জম্মু ও কাশ্মীরে পবিত্র রমজান মাসে জঙ্গি দমনে চলমান সামরিক অভিযান শর্তসাপেক্ষে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্র সরকার।

এর আগে, মুখ্যমন্ত্রীর প্রস্তাবের বিরোধীত করে আসছিল সেনাবাহিনীসহ বেশ কিছু মহল। তবে সেসব বিষয় পাত্তা না দিয়ে কেন্দ্র সরকার মেহবুবার কথায় সাড়া দিয়েই গতকাল বুধবার থেকে শর্তসাপেক্ষে যুদ্ধবিরতি ঘোষণা করেছে।

কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, রাজ্যের শান্তিপ্রিয় মানুষজন যাতে নির্বিঘ্নে রোজা পালন করতে পারেন, সেজন্যই এই সিদ্ধান্ত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ কেন্দ্রের সিদ্ধান্ত মেহবুবাকে জানিয়েছেন।

তবে মুখপাত্র এও জানান, যুদ্ধবিরতি পালন করলেও আক্রান্ত হলে বা নিরপরাধ মানুষের জীবন রক্ষায় একান্ত প্রয়োজন দেখা দিলে নিরাপত্তাবাহিনীর সামনে পাল্টা আঘাত হানার রাস্তা খোলা থাকবে।

মেহবুবা কেন্দ্রের ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেছেন, এটা ধারাবাহিক আলোচনা চালিয়ে যাওয়ার শান্তিপূর্ণ ও অনুকূল পরিবেশ তৈরি করতে সাহায্য করবে। রমজানে যুদ্ধবিরতির ঘোষণাকে সর্বান্তকরণে স্বাগত জানাচ্ছি। ধন্যবাদ দিতে চাই নরেন্দ্র মোদীজী ও রাজনাথ সিংজীকে, তারা ব্যক্তিগত হস্তক্ষেপ করেছেন বলে। সর্বদল বৈঠকে যোগ দিয়ে এই পদক্ষেপ গ্রহণে ঐকমত্য গড়তে সাহায্য করা সব নেতা, দলকেও আমার কৃতজ্ঞতা জানাই।

সূত্র: এবিপি আনন্দ

বিডি-প্রতিদিন/১৭ মে, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow