৬ জানুয়ারি, ২০১৬ ১৮:০২

বাগেরহাটে কারিগরি কলেজে ছাত্রলীগের হামলা

শেখ আহসানুল করিম, বাগেরহাট:

বাগেরহাটে কারিগরি কলেজে ছাত্রলীগের হামলা

বাগেরহাটের শরণখোলায় ড. মাসুম বিল্লাহ ডিএন কারিগরি কলেজে ছাত্রলীগ ক্যাডাররা হামলা চারিয়ে কলেজের দরজা, জানালা, আসবাবপত্র ও কম্পিউটার ল্যাব ভাঙচুর করেছে। এসময় কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই শিক্ষার্থী আহত হয়েছে। এরপর তারা স্থানীয় বাজারের দুটি দোকান ও একটি মোটর সাইকেল ভাঙচুর করে।

আজ বুধবার দুপুরে এ ভাঙচুরের ঘটনা ঘটে।

ডিএন কারিগরি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মাওলানা ছিদ্দিকুর রহমান জানান, মঙ্গলবার উপজেলার খেজুরবাড়িয়া এলাকায় কলেজের একাদশ শ্রেণির ছাত্র আলামিনের সাথে সাবেক ছাত্র রজিবের মারামারি হয়। এতে আলামিন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়। ঘটনার প্রতিবাদে আলামীনের পক্ষের লোকজন ওইদিন কলেজে মিছিল করতে গেলে আবু তৈয়ব নামের দ্বাদশ শ্রেণির এক ছাত্র তাতে অপাগতা প্রকাশ করে। এসময় আবু তৈয়বকে তারা মারধর করে।
মিছিল করতে না পেরে ক্ষীপ্ত হয়ে পরবর্তীতে জহিরুল ইসলাম বাপ্পী, শেখর, মাসুদ ও রুবেলের নেতৃত্বে ছাত্রলীগ নামধারী একদল বহিরাগত ক্যাডার লাঠিসোটা নিয়ে কলেজে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

এসময় বন্যা নামের কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীও আহত হয়। কলেজে ভাঙচুর চালিয়ে ছাত্রলীগের ওই ক্যাডাররা স্থানীয় পহলানবাড়ি বাজারের দুটি দোকান ও স্থানীয় পারভেজ আকনের একটি মোটর সাইকেল ভাঙচুর করে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। তবে শরণখোলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকন্দ ইব্রাহীম সুমন ঘটনাটি ন্যাক্কারজনক দাবি করে জানান, হামলাকারীরা ছাত্রলীগের কেউ নয়।

শরণখোলা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম মিয়া জানান, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। মামলা হলে হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/ ০৬ জানুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর