Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ২০:১৬ অনলাইন ভার্সন
ঢাকায় শিক্ষার্থী আটকের ঘটনায় রাজশাহীতে মহাসড়ক অবরোধ
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ঢাকায় শিক্ষার্থী আটকের ঘটনায় রাজশাহীতে মহাসড়ক অবরোধ

বাংলাদেশ সিভিল সার্ভিসসহ (বিসিএস) সকল সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা সংস্কার করে ১০ শতাংশে নামিয়ে আনাসহ পাঁচ দফা দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের হামলায় পণ্ড হয়েছে। এতে আহত হয়েছেন ৫-৭ আন্দোলনকারী। আটক করা হয়েছে ৭ জনকে।

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও আটকের ঘটনার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সন্ধ্যায় সাড়ে ৬টা ৫০ মিনিট থেকে ৭টা ৪০ মিনিট পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করেন।

আজ সন্ধ্যায় প্রধান ফটকের সামনে সরেজমিনে দেখা যায়, পাঁচ শতাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে রেখেছে। সেই সঙ্গে তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিচ্ছেন। এছাড়াও ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষ্যমের ঠাই নাই’ স্লোগানে মুখরিত করে তোলেন রাজপথ। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে মহাসড়কের দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ তিন কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়।     

এর আগে বুধবার দুপুরে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি মিছিল নিয়ে আন্দোলনকারীরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভিমুখে রওয়ানা হয়। মিছিলটি হাইকোর্ট মোড়ে শান্তিপূর্ণভাবে অবস্থান নেয়। আন্দোলনকারীদের আশা ছিল আধা ঘন্টার মধ্যে মন্ত্রণালয় থেকে দায়িত্বশীল ব্যক্তিরা সেখানে এসে তাদের আশ্বস্ত করবেন। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই পুলিশ তাদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এতে ছত্রভঙ্গ হয়ে যায় কোটা সংস্কার দাবির আন্দোলন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow