Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মে, ২০১৮ ১৪:৩৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মে, ২০১৮ ১৪:৪১
প্রজ্ঞাপনের দাবিতে বেরোবিতে ক্লাস বর্জন, বিক্ষোভ
বেরোবি প্রতিনিধি
প্রজ্ঞাপনের দাবিতে বেরোবিতে ক্লাস বর্জন, বিক্ষোভ

কোটা বাতিল ও প্রজ্ঞাপন জারির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালন করছে শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকা ছাত্র ধর্মঘটের সাথে একাত্মতা পোষণ করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবনে অবস্থান নেয়। সকাল ১১টায় একাডেমিক ভবন-৩ এর সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়, যা বিশ্ববিদ্যালয়ের সকল সড়ক প্রদক্ষিণ করে দেবদারু রোডে এসে অবস্থান নেয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় হাজারখানেক শিক্ষার্থী অংশ নেয়।

সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এর আহব্বায়ক রোকনুজ্জামান রোকন, যুগ্ম আহব্বায়ক ওয়াদুদ সাদমান এবং সমন্বয়ক প্রিন্স।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর উপর আমাদের পূর্ণ আস্থা আছে। কিন্তু প্রধানমন্ত্রীর কোটা বাতিলে নির্দেশের এক মাস হয়ে গেলেও এখনো কোন ধরণের প্রজ্ঞাপন জারি না করায় আমরা আশাহত হয়েছি। আমাদের আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের নায্য দাবি আদায়ের আন্দোলন। সরকার বিরোধী কোন আন্দোলন নয়। প্রজ্ঞাপন জারি হলে সকল শিক্ষার্থী রাজপথ ছেড়ে পড়ার টেবিলে চলে যাবে। এসময় আন্দোলন সফল করতে প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়।

এদিকে, আন্দোলন চলাকালে বিভিন্ন বিভাগের ফাইনাল পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিল। তবে মিড এবং ইনকোর্স পরীক্ষা স্থগিত ছিল। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক ছিল বলে জানা যায়।

উল্লেখ্য, গতকাল একই দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ বাধা দেয়। এমনকি ক্যাম্পাস থেকে বের হওয়ার কোন সুযোগ দেয়নি প্রশাসন। তবে আজ সোমবার বাধা না দিলেও পুলিশের বিপুল উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

বিডি প্রতিদিন/১৪ মে, ২০১৮/ফারজানা   

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow