Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মে, ২০১৮ ১৬:৪১ অনলাইন ভার্সন
প্রজ্ঞাপনের দাবিতে হাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
দিনাজপুর প্রতিনিধি
প্রজ্ঞাপনের দাবিতে হাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

আর নয় বিজ্ঞাপন দ্রুত চাই প্রজ্ঞাপন, কোটা নিয়ে টালবাহানা আর হবে না, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন এমন সব শ্লোগান নিয়ে হাবিপ্রবি ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

সোমবার বেলা ১১টার দিকে সরকারি চাকরিতে প্রধানমন্ত্রীর কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে ক্লাস বর্জন করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম এর সামনে থেকে শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এবং দিনাজপুর-রংপুর মহাসড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ড. এম. ওয়াজেদ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

বিক্ষোভ সমাবেশে যুগ্ম আহ্বায়কক রোকনুজ্জামান বলেন, কোটা বাতিলের ঘোষণা প্রজ্ঞাপন আকারে প্রকাশ না করা পর্যন্ত কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুসারে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে।

বক্তব্য রাখেন মাহমুদ আলম, শহিদুল ইসলাম ফাহিম, রুবেল আহমেদ রাজ প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ না করায় সাড়া দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজের সকল ধরণের ক্লাস ও পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বিডি-প্রতিদিন/১৪ মে, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow