Bangladesh Pratidin

প্রকাশ : ৯ জুন, ২০১৮ ১৩:২০ অনলাইন ভার্সন
চবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক'
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
চবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক'

উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হবে। তবে, কখন এ অনুষ্ঠনের আয়োজন করা হবে তা এখনো নির্দিষ্ট করেননি ইউজিসি।

জানা যায়, প্রতিবছরের মতো ২০১৭ সালেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ মেধাবী শিক্ষার্থী পেতে যাচ্ছেন 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক'।

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৫৯ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ৮ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের মিজবাহ উদ্দিন (৩.৭৯), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সৈয়দ বিন কামাল চৌধুরী (৩.৮১), বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের ইসমাত বিনতে ইসলাম (৩.৯০), জীব বিজ্ঞান অনুষদ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি বিভাগের ফাহমিদা বিনতে ওয়ালী (৩.৯৫), ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ব্যবস্থপনা বিভাগের রিফা আক্তার (৩.৯৮), ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদুল হাসান ভূঁইয়া (৩.৮৭), আইন অনুষদ থেকে দিলরুবা ইয়াসমিন (৩.৮২) ও মেডিসিন অনুষদ থেকে স্বাস্থ্য বিভাগের মো. আরাফাত ইভান (১২১৫) ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান জানান, ‘এখনো অনুষ্ঠান আয়োজনের কোন দিন তারিখ ঠিক করা হয়নি। প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে স্বর্ণপদক অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা যাচ্ছে।’

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow