১ জুলাই, ২০২৪ ১৪:০৭

ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে সর্বাত্মক কর্মবিরতিতে জবি শিক্ষকেরা

জবি প্রতিবেদক

ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে সর্বাত্মক কর্মবিরতিতে জবি শিক্ষকেরা

সরকারি চাকরিতে সর্বজনীন পেনশন নীতিমালা 'প্রত্যয় স্কিম' বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে সর্বাত্মক কর্মবিরতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষকেরা। সেই সঙ্গে কর্মকর্তা-কর্মচারীরাও দপ্তরে দপ্তরে তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেছেন।

সোমবার সকাল থেকেই তারা কর্মবিরতি পালন করছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক শেখ মাশরিক হাসান বলেন, আমরা যোক্তিক দাবি আদায়ে ক্লাস-পরীক্ষা বর্জন করেছি। যতক্ষণ পর্যন্ত না দাবি আদায় হচ্ছে, আন্দোলন চলবে। তবে আমাদের দাবি মেনে নিলে আমরা দ্রুত সময়ে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা শেষ করব।

তিনি আরও বলেন, বৈষম্যের বিরুদ্ধে শিক্ষকরা আজ রাস্তায় নেমেছে। যা মোটেও কাম্য ছিল না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আমাদের মেধাবী শিক্ষার্থীদের জন্য আমাদের চলমান এ আন্দোলন। আজকে থেকে যারা শিক্ষক হিসেবে যোগদান করবে তাঁরাই এ বৈষম্যের শিকার হবে। আমরা শিক্ষার্থীদের বিপক্ষে না। 

১ জুলাই সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। এতে একাত্ম ঘোষণা করে দাপ্তরিক কার্যক্রম বন্ধ রেখেছে কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর