২৪ জুলাই, ২০২৪ ১৪:৪৭

পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া হবে

অনলাইন ডেস্ক

পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেওয়া হবে

কোটা সংস্কার আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা ক্যাম্পাসে অপ্রীতিকর কর্মকাণ্ডে জড়িত ছিল না বলে মনে করে কর্তৃপক্ষ। ঢাবি কর্তৃপক্ষ বলেছে, দ্রুততম সময়ে ক্ষতিগ্রস্ত হলের কক্ষ সংস্কার করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত হওয়া সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। সে লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করছে।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথাগুলো বলা হয়েছে।

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সংঘাতের পর গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর সংঘাতের ঘটনা তদন্তে কমিটি করা হয়। কমিটিকে আট সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গত কয়েক দিনে ক্যাম্পাসে সংঘটিত অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত ঘটনা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে গভীরভাবে ব্যথিত করেছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ক্যাম্পাসে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম যেন কোনোভাবেই ব্যাহত না হয়, সে জন্য শিক্ষার্থীবান্ধব পরিবেশ তৈরিতে প্রশাসন সচেষ্ট রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের সব সদস্যকে ক্যাম্পাসে একটি সুন্দর, নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে যার যার অবস্থান থেকে দায়িত্ব ও ভূমিকা পালনের অনুরোধ করা যাচ্ছে। কর্তৃপক্ষ বিশ্বাস করে, যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা ক্যাম্পাসে অপ্রীতিকর কর্মকাণ্ডে জড়িত ছিল না। তারপরও ক্যাম্পাসে সংঘটিত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুততম সময়ের মধ্যে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে এরই মধ্যে বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর