শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৫৫

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা শামীম হত্যার বিচার দাবি

জাবি প্রতিনিধি

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা শামীম হত্যার বিচার দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী (৩৯ ব্যাচ) ও ছাত্রলীগ নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ‘সন্ত্রাসের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে শামীম মোল্লার নিজ বিভাগ ও ব্যাচের বন্ধুরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরাও অংশ নেয়। 

মানববন্ধনে বক্তারা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে শামীম হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, প্রক্টোরিয়াল বডি ও নিরাপত্তা শাখার গাফিলতি তদন্ত ও তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও ছাত্রত্ব সম্পন্নদের সনদ বাতিলের দাবি তোলেন। পাশাপাশি এ ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড যেন ক্যাম্পাসসহ দেশের কোথাও আর সংঘটিত না হয় তা নিশ্চিতের দাবি জানান। 

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি মৌন মিছিলও বের করেন তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামরুল আহসানের সাথে দেখা করে স্মারকলিপি দেন। এসময় উপাচার্যের কাছে বেশকিছু দাবি তুলে ধরেন তারা। 


বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর