১৬ জুলাই, ২০২৪ ১০:২০

খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ ৩০ ঘণ্টা পর হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ ৩০ ঘণ্টা পর হস্তান্তর

সংগৃহীত ছবি

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশি নাগরিকের মরদেহ অবশেষে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। সোমবার রাত পৌনে ৮টার দিকে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ মরদেহগুলো হস্তান্তর করে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজিবির কালাইরাগ ক্যাম্প কমান্ডার সুবেদার মিজানুর রহমানসহ আরও কয়েকজন বিজিবি সদস্য।

এর আগে, দিনভর পতাকা বৈঠক করে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী। কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ জানান, নিহত দুই যুবক নিয়মিতভাবে ভারতের সীমান্ত এলাকা থেকে লাকড়ি কুড়িয়ে আনতে যেতেন। ধারণা করা হচ্ছে, রবিবারও লাকড়ি কুড়াতে গিয়ে স্থানীয় ভারতীয় খাসিয়াদের গুলিতে প্রাণ হারিয়েছেন তারা। ঘটনার পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, রবিবার বিকেলে সীমান্ত এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে নিহত হন কালাইরাগ করবলাটুক গ্রামের মৃত ফজর আলীর ছেলে আলী হুসেন ও মৃত সুন্দর আলীর ছেলে কাউছার আহমদ। তাদের মরদেহ প্রায় ৩০ ঘণ্টা সীমান্ত এলাকায় পড়ে ছিল। পরে দুই দেশের সীমান্ত জটিলতা দূর করে সন্ধ্যায় তাদের মরদেহ হস্তান্তর করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর