Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জুন, ২০১৮ ২০:৩৬ অনলাইন ভার্সন
চট্টগ্রামে রেলওয়ে কর্মকর্তাকে হত্যার হুমকি কর্মচারীর!
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
চট্টগ্রামে রেলওয়ে কর্মকর্তাকে হত্যার হুমকি কর্মচারীর!

দুদকের অভিযুক্ত ও বির্তকিত রেলের সেই কর্মচারী অলি উল্লাহ সুমনের অত্যাচারে আতঙ্কিত হয়ে উঠছে রেলের একাধিক কর্মকর্তা-কর্মচারী। নিয়মিত অফিস না করা, রেল কর্মকর্তাদের হুমকি, মাদকসহ বিভিন্ন অপকর্মের সাথে লিপ্ত থেকে বাইরের লোকজন এনে প্রতিনিয়ত মহড়া দেয়ারও অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এবার নিয়োগের লিখিত পরীক্ষায় পছন্দের কোনো প্রার্থী উত্তীর্ণ না হওয়ায় পূর্বাঞ্চলের এক কর্মকর্তাকে হত্যার হুমকি দিয়েছে চিহ্নিত ও দুদকের অভিযুক্ত রেলের কর্মচারি অলি উল্লাহ সুমন। সেই হুমকিতে এখন নিরাপত্তাহীনতায় রয়েছেন পূর্বাঞ্চলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক মো. ফরিদ। তবে হুমকির বিষয়ে উর্ধতন কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান তিনি।

পূর্বাঞ্চলের জিএম সৈয়দ ফারুক আহমেদ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে। তবে এমন ঘটনা দুঃখজনক। কিভাবে কর্মকর্তারা কাজ করবেন?

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি বলেন, সুমন মাদক নেশায় জড়িত। সেই কারণে অধিকাংশ কর্মকর্তা-কর্মচারি প্রকাশ্যে ভয়ে কিছু বলতে সাহস পাচ্ছেন না। একই সাথে কেন্দ্রীয় শ্রমিক লীগের কিছু নেতার নাম ভাঙ্গিয়ে চলে। তার অত্যাচারে অসহায় হয়ে পড়েছে অনেকেই।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলওয়ে পূর্বাঞ্চলের এলডিএ কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষায় পছন্দের লোকজন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় রেলের বাণিজ্য বিভাগের কর্মচারী ও দুদকের অভিযুক্ত অলিউল্লাহ সুমন হত্যার হুমকি দিয়েছে নিয়োগ কমিটির আহ্বায়ক পূর্বাঞ্চলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক মো. ফরিদকে। মোবাইল ফোনে হুমকির বিষয়ে রবিবার লিখিত অভিযোগও দিয়েছেন সেই কর্মকর্তা। 

সুমন রেলওয়ে পূর্বাঞ্চলে বর্তমানে সহকারী পরিদর্শক হিসেবে কর্মরত। অফিসে কাজ না করা, বিভিন্ন জনকে হুমকি ও মারধরের অভিযোগে এর আগে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল। জাল সনদ ব্যবহার করে চাকরি নেওয়া, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন। 

শুক্রবার (৮ জুন) বিকেল ৫টা পর্যন্ত পাঁচবার ফোন করেছে এক ব্যক্তি। তিনি নিজেকে সিসিএম অফিসের কর্মচারী পরিচয় দিয়ে তার প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়নি কেন জানতে চায়। এ সময় অকথ্য ভাষায় গালাগালও করেছে। হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow