Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১০:২৪ অনলাইন ভার্সন
ঈদযাত্রায় ব্যতিক্রমী চিত্র: গাবতলীতে নির্দিষ্ট সময়ে ছাড়ছে বাস
জুলকার নাইন, গাবতলী থেকে:
ঈদযাত্রায় ব্যতিক্রমী চিত্র: গাবতলীতে নির্দিষ্ট সময়ে ছাড়ছে বাস
ফাইল ছবি

কল্যাণপুরের খালেক পাম্প। বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিট। নাবিল পরিবহনের যাত্রীদের বাসে ওঠার তাগিদ দিচ্ছেন সুপারভাইজার। ঠিক পাঁচ মিনিট পর ৮টা ১৫ মিনিটে নির্ধারিত সময়েই নাবিল পরিবহনের বাসটি ছেড়ে গেল রংপুরের উদ্দেশ্যে।

এই চিত্র শুধু নাবিলের নয়, নামকরা প্রতিটি পরিবহন কোম্পানির গাবতলী-কল্যাণপুর থেকে উত্তরবঙ্গগামী এসি ও নন-এসি বাসগুলো ছেড়ে যাচ্ছে একেবারেই নির্ধারিত সময়েই। সাম্প্রতিক বছরগুলো থেকে এ চিত্র একেবারেই ব্যতিক্রম। গত বছরও ঈদে গন্তব্যের উদ্দেশ্যে বাস ছাড়তেই ছয় থেকে দশ ঘন্টা অপেক্ষা করতে হয়েছে যাত্রীদের।

হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার বাবু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এবার ঈদ যাত্রার শুরু থেকেই সময় মানা সম্ভব হচ্ছে। কারণ রাস্তায় দীর্ঘ কোন যানজট বৃহস্পতিবার সকাল পর্যন্ত হয়নি। তাই ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়া বাসগুলো সময় মতো ফিরে এসে আবার যাত্রী নিয়ে রওয়ানা দিতে পারছে।

এসআর পরিবহনের কাউন্টার ম্যানেজার সুমন জানান, রাস্তা ক্লিয়ার থাকায় প্রতিদিন চার থেকে ছয়টি অতিরিক্ত ট্রিপ চালানো হচ্ছে। এতদিন এই অতিরিক্ত বাসগুলো সাধারণ ট্রিপের টাইম মেইন্টেইনেই লেগে যেত।  এবার তার প্রয়োজন না হওয়ায় অগ্রিম টিকিট না কেটে কাউন্টারে আসা যাত্রীরাও টিকেট পাচ্ছেন চাহিদামত।

তবে গাবতলীতে বিভিন্ন অখ্যাত পরিবহনের যাত্রীদের কাউন্টারের সামনে অপেক্ষায় থাকতে হয়েছে।  জানা গেল তাদের কাছে বাস ছাড়ার আসল সময় গোপন করে অনেকটা জোর করেই টিকেট বিক্রি করেছে ছড়িয়ে ছিটিয়ে থাকা দালালরা।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow