৩ জুলাই, ২০২৪ ২৩:৫৩
সম্মেলনের দেড় বছর পর

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, নেই জাহাঙ্গীর আলম

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, নেই জাহাঙ্গীর আলম

আজমত উল্লা খান (বামে) ও আতা উল্যাহ মন্ডল

গাজীপুর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে মঙ্গলবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

এ থেকে বাদ পড়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাঙ্গাঙ্গীর আলম। তাকে কোনো পদে, এমনকি সদস্য হিসেবেও রাখা হয়নি।

দেড় বছর আগে ২০২২ সালের ১৯ নভেম্বর শহরের রাজবাড়ি মাঠে মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি হিসেবে অ্যাডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক পদে মো. আতাউল্যাহ মন্ডলের নাম ঘোষণা করা হয়েছিল। সম্মেলনের দেড় বছর পর মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

ঘোষিত কমিটিতে সভাপতি পদে অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও মো. আতাউল্যা মন্ডলকে সাধারণ সম্পাদক রাখা হয়েছে।

কমিটির অন্যরা হলেন : সহ-সভাপতি বেগম সামসুন নাহার ভূঁইয়া, মো. মতিউর রহমান মতি, অ্যাডভোকেট আব্দুল হাদী শামীম, মো. রেজাউল করিম ভূঁইয়া, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি.এ, ওসমান আলী, আসাদুর রহমান কিরণ, সফর উদ্দিন খান, শেখ মো. আসাদুল্লাহ চেয়ারম্যান, মো. হেদায়েতুল ইসলাম ও মো. আব্দুল আলীম।

যুগ্ম সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন সরকার রিপন, মো. কাজী ইলিয়াস আহমেদ ও এ.বি.এম নাসির উদ্দিন নাসির। আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. খালেদ হোসেন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লা, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মো. ফজলুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক মো. মাহফুজুর রহমান রাসেল, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আবদুল হালিম সরকার, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মো. সাইজ উদ্দিন মোল্লা, বিজ্ঞান ও প্রযুত্তিবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শহীদ উল্লাহ, মহিলাবিষয়ক সম্পাদক মোসা. হোসনে আরা জুলি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. খালেকুজ্জামান, যুব ও ক্রীড়া সম্পাদক মো. হীরা সরকার, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক মো. আনিসুর রহমান মাস্টার, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. বাছির উদ্দিন, শ্রমবিষয়ক সম্পাদক মো. সোলায়মান মিয়া, সাংস্কৃতিক সম্পাদক মো. কামরুল আহসান সরকার রাসেল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক মো. জাকির হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমান, এস.এম আলতাব হোসেন, মো. আব্দুল্লাহ আল মামুন মন্ডল, উপ-দপ্তর সম্পাদক মো. তৌহিদুল ইসলাম দীপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সালমা বেগম ও কোষাধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম চৌধুরী।

এ কমিটির নির্বাহী সদস্য হলেন: বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি, মো. জাহিদ আহসান রাসেল এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, প্রফেসর এম.এ বারী, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, মো. আব্দুর রউফ নয়ন, এস.এম মোকছেদ আলম, মো. আবু সাহিদ খান, অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন, মো. আজিজুর রহমান শিরিশ, অধ্যক্ষ মহিউদ্দিন আহম্মেদ, মো. আব্দুর রহমান মাস্টার, মো. আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. ফজলু, মো. জাহিদ আল মামুন, ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন, মো. আবুল কাশেম, মীর আসাদুজ্জামান (তুলা), মো. খলিলুর রহমান এম.এ, হাজী মো. আদম আলী, অ্যাডভোকেট আক্তার হোসেন, এসএম আকরাম হোসেন, নীলিমা আক্তার লিলি, মো. জালাল উদ্দিন মাস্টার, এস.এম শামীম আহমেদ, মো. খোরশেদ আলম রানা, মতিউর রহমান বি.কম, এড. কামাল আহমেদ খান, মো. সেলিম মিয়া, মো. কবির হোসেন, মো. আব্দুর রউফ, এইচ এম শাহজাহান মাস্টার, অরুন কুমার সাহা, কাজী মো. সেলিম ও মো. আলমগীর হোসেন খান। 

এ কমিটিতে ২৮জনকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর