শিরোনাম
৩ আগস্ট, ২০২৪ ২১:৫৫

ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ

মুক্তিযোদ্ধাদের কটুক্তির প্রতিবাদে ও রাজাকারদের তালিকা প্রণয়নের দাবিতে ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচনের স্মার্ট প্যানেল, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবার, ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমান্ডের পক্ষ থেকে আয়োজিত এই সমাবেশে রাজধানী ঢাকার দুই হাজার বীর মুক্তিযোদ্ধা ও সন্তানেরা যোগ দিয়েছেন।

 সমাবেশে সভাপতিত্ব করেন হাজী বাহার উদ্দিন রেজা বীর প্রতীক। প্রধান অতিথি সাবেক সেনাপ্রধান, বীর মুক্তিযোদ্ধা লেঃ জেনারেল হারুনুর রশীদ বীর প্রতীক। বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব মহাসচিব বীর মুক্তিযোদ্ধা সফিকুল বাহার মজুমদার টিপু, ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন পাহাড়ী বীর প্রতীক, মুক্তিযোদ্ধা টাওয়ারের সেক্রেটারি মোঃ শহীদ বিল্লাহ বকুল, ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুল করিম সরকার, যুগ্ন মহাসচিব প্রার্থী মোঃ আবুল কাসেম, মোঃ শাহজাহান, জামাল খান, আমরা  মুক্তিযোদ্ধা সন্তানের সভাপতি চেয়ারম্যান হুমায়ুন কবির, সেক্রেটারি সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন মুক্তিযুদ্ব মঞ্চের সেক্রেটারি মোঃ মামুন মুক্তিযোদ্ধার সন্তান আইনজীবী কমিটির সভাপতি এডভোকেট মোঃ আবদুর রশীদ, জয়, আবু সাইদ  প্রমুখ। 

বক্তব্য রাখতে গিয়ে সফিকুল বাহার মজুমদার টিপু বলেন, ‘শেখ হাসিনাকে বাংলার জনগণ আবারও ৫ বছরের জন্য ক্ষমতায় অধিষ্ঠিত করেছে। নেত্রী দায়িত্ব পালন করছেন।  মুক্তিযোদ্ধারা নিজের জীবন দিয়ে হলেও শেখ হাসিনা কে রক্ষা করবে। সারাদেশের সকল বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের  স্থানীয় এমপি জেলা উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সাথে সমন্বয় করে রাজপথে থাকার আহবান জানানো হয়। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে মুক্তিযোদ্ধারা আরও বলেন, আপনি আমাদের নেতা আমরা আপনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। দুই একজন কেন জানি  মুক্তিযোদ্ধাদের ঐক্যের নামে অনৈক্য সৃষ্টি করছে। আমরা এসব বিষয় সরাসরি  আপনার সাথে কথা বলে বিস্তারিত ভাবে জানাইতে চাই। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। হারুন বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি আর অসম্মান করলে আমরা বসে থাকবো না।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর