১ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:০৯

চাঁদাবাজির বিরুদ্ধে রংপুর মহানগর বিএনপি শক্ত অবস্থানে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

চাঁদাবাজির বিরুদ্ধে রংপুর মহানগর বিএনপি শক্ত অবস্থানে

রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে দলের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি করছে। এর বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণ করেছে রংপুর মহানগর বিএনপি।

চাঁদাবাজি বন্ধে গঠন করা হয়েছে অভিযোগ সেল এবং তদন্ত কমিটি। এ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মহানগর বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণঅভ্যুত্থানের বিজয়কে স্নান করতে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে দলের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের উপর হুমকি সৃষ্টি করছে। যা কোনোভাবেই বরদাশত করা হবে না। এমনকি কোনো ব্যক্তি বা সংগঠন দলের নাম ব্যবহার করে কোনো প্রকার মামলার হুমকি কিংবা কোনো প্রকার চাঁদা দাবি করে, সেক্ষেত্রে রংপুর মহানগর বিএনপি’র আহ্বায়ক সামসুজ্জামান সামু অথবা মহানগর বিএনপি’র সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ-উল-নবী ডনের মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল। অথবা আইনশৃঙ্খলা বাহিনীর নিকট অভিযোগ দায়েরের জন্য পরামর্শ দেওয়া গেল।

এ ছাড়াও রংপুর মহানগর বিএনপি’র বিভিন্ন ওয়ার্ডের চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে অভিয়োগ গ্রহণ ও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক হলেন অ্যাডভোকেট মাহফুজ-উল-নবী ডন, সদস্য সহিদুল ইসলাম মিজু, মো. সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, ডা. নিখেলিন্দু শংকর গুহ রায় ও সৈয়দ সামসুজ্জোহা সাজু।

অভিয়োগ গ্রহণ ও তদন্ত কমিটির সদস্য সালেকুজ্জামান সালেক বলেন, বিএনপি সন্ত্রাস, চাঁদাবাজির রাজনীতিতে বিশ্বাসী নয়। কেউ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। চাঁদাবাজি বন্ধে রংপুরের বিএনপি শক্ত অবস্থানে রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর