Bangladesh Pratidin

প্রকাশ : ১১ মার্চ, ২০১৮ ১১:২৫ অনলাইন ভার্সন
ঢাকা ও বরিশাল থেকে দৈনিক চলবে সাতটি করে লঞ্চ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঢাকা ও বরিশাল থেকে দৈনিক চলবে সাতটি করে লঞ্চ
ফাইল ছবি

ঢাকা-বরিশাল নৌরুটের যাত্রীদের দুর্ভোগ লাঘবের উদ্যোগ নিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। এর অংশ হিসেবে ঢাকা ও বরিশাল থেকে প্রতিদিন কমপক্ষে সাতটি করে লঞ্চ চালাতে নির্দেশনা দিয়েছেন নৌ-মন্ত্রী শাজাহান খান।

গত ৬ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত সভায় এ নির্দেশ দেন তিনি। এত দিন গড়িমসির পর লঞ্চ মালিকরা আজ সভা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রোটেশন প্রথায় প্রতিদিন সীমিতসংখ্যক লঞ্চ চালানোর কারণে যাত্রীরা লঞ্চের কেবিন পেতেন না। কালোবাজারে চড়া মূল্যে লঞ্চের  কেবিনের টিকিট কিনতে হতো তাদের।

অভ্যন্তরীণ লঞ্চ মালিক সমিতির সহসভাপতি ও ঢাকা-বরিশাল রুটের সুন্দরবন লঞ্চ কোম্পানির স্বত্বাধিকারী সাইদুর রহমান রিন্টু বলেন, নৌ মন্ত্রণালয়ের সভায় মন্ত্রী আগের চেয়ে একটি লঞ্চ বাড়ানোর জন্য মালিকদের বলেছেন। তাছাড়া এ রুটে লঞ্চের সংখ্যাও আগের চেয়ে বেড়েছে।

তাই প্রতিদিন ৭টি করে  লঞ্চ চালানো হবে। এ বিষয়ে লঞ্চ মালিকরা আজ সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

বরিশাল-ঢাকা নৌ পথে লঞ্চের রোটেশন প্রথা বাতিলের দাবিতে গঠিত কমিটির সদস্য কাজী এনায়েত হোসেন শিবলু বলেন, নৌ মন্ত্রণালয় যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসানীয়। কিন্তু এর আগেও বিভিন্ন সময়ে রোটেশন প্রথা বাতিলে প্রশাসন নানা পদক্ষেপ নেয়। কিন্তু লঞ্চ মালিকদের প্রভাব-প্রতিপত্তির কারণে শেষ পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি।

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow