Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ এপ্রিল, ২০১৮ ১৭:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ এপ্রিল, ২০১৮ ১৭:৪৫
রাজধানীতে বৈশাখের উৎসবে শিলা বৃষ্টির হানা
অনলাইন প্রতিবেদক
রাজধানীতে বৈশাখের উৎসবে শিলা বৃষ্টির হানা
ফাইল ছবি

নববর্ষের প্রথম দিনে বর্ণিল সাজে সেজেছিল পুরো রাজধানী। প্রাণের উৎসব পহেলা বৈশাখকে ঘিরে সকাল থেকেই উৎসব মুখর হয়ে উঠে রাজধানীর বিভিন্ন উদ্যান, বিনোদন কেন্দ্র ও শিশু পার্কগুলো। কিন্তু হঠাৎ করেই সেই উৎসবে হানা দিয়ে বসলো বৃষ্টি। সঙ্গে হালকা ঝড় ও শিলা। আর এতে বেশ বিপাকেই পড়েছে মানুষ।

আজ শনিবার বিকেলে রাজধানীতে ঝড়ো হাওয়ার সাথে নামে এই শীলাবৃষ্টি। কয়েক মিনিটের শিলা বর্ষণে সাদা হয়ে যায় রাজপথ, দালানের ছাদ, কার্ণিশ। এছাড়া এই হঠাৎ বৃষ্টিতে রাজধানীর বিভন্ন সড়কে পানি জমে বিঘ্ন ঘটছে যান চলাচলে। তবে এটা বর্ষা কালের মতো খুব বেশি সময় স্থায়ী হবে না। উৎসব মাটি হলেও এই বৃষ্টিতে স্বস্তি পেয়েছেন রাজধানীবাসী। ধুলোধুসরিত শহরে এই বৃষ্টির পানিতে ধুয়ে গেছে ধুলো, কিছু সময়ের জন্য নগরবাসী পাবে নির্মল বাতাস।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়। 

আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক সম্পর্কে বলা হয়েছে, দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। 

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow