শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩ ০০:০০ টা

বাস ধর্মঘটে খুলনা ও বরিশালের সঙ্গে ঢাকার যোগাযোগ ব্যাহত

ঢাকার গাবতলীতে একটি দুর্ঘটনার পর বিক্ষুব্ধরা ঈগল পরিবহনের শ্রমিকদের মারধর, জোর করে কাউন্টার বন্ধ ও পাঁচটি বাস নিয়ে যাওয়ার প্রতিবাদে খুলনা ও বরিশাল বিভাগের বাস মালিক ও শ্রমিকরা ধর্মঘট শুরু করায় যোগাযোগ ব্যাহত হচ্ছে। গতকাল বেলা আড়াইটা থেকে খুলনা বিভাগের ১০ জেলার সঙ্গে ঢাকার বাস যোগাযোগ একেবারে সীমিত হয়ে পড়েছে। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। ঈগল পরিবহনের স্বত্বাধিকারী পবিত্র কাপুড়িয়া জানান, বুধবার সন্ধ্যায় গাবতলীতে ঈগল পরিবহনের একটি মিনিবাসের চাপায় মতিয়ার নামে এক যুবক মারা যান। গতকাল সকালে স্থানীয় কিছু যুবক গাবতলী কাউন্টার থেকে ঈগল পরিবহনের ৫টি বাস জোর করে নিয়ে যায় এবং কাউন্টার বন্ধ করে দেয়। এছাড়া তারা শ্রমিকদের মারধর করে বলেও অভিযোগ করেন পবিত্র কাপুড়িয়া।

বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল ইসলাম মিন্টু জানান, ওই ঘটনায় শ্রমিকদের মারপিট করা হয়েছে। এ অবস্থায় মালিক-শ্রমিকরা যৌথ সিদ্ধান্তে দুপুর আড়াইটা থেকে খুলনা বিভাগের সড়ক রুটে পরিবহন ধর্মঘট আহ্বান করেছে।

এছাড়া বরিশাল বিভাগেও যাতে গাড়ি চলাচল না করে সে চেষ্টা করা হচ্ছে বলে জানান ওই শ্রমিক নেতা।

এদিকে খুলনার রয়েল মোড়ের ঈগল কাউন্টারের ব্যবস্থাপক আলাউদ্দিন জানান, বেলা ২ টার পর ঢাকা থেকে কোনো বাস আসছে না। খুলনা থেকে ঢাকায়ও তাদের কোনো বাস ছেড়ে যায়নি।

সর্বশেষ খবর