শিরোনাম
শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন : খালেদা জিয়া

নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, দেশ কারও একার নয়। আগামী ২৫ অক্টোবরের সমাবেশ করার সুযোগ দিতেই হবে। তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, একদলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন হতে দেওয়া হবে না। একই সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্যও সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন। গত বুধবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কুশল বিনিময় শেষে সাংবাদিকদের সামনে বেগম খালেদা জিয়া এসব কথা বলেন। এর আগে বিভিন্ন দেশের কূটনীতিক, রাজনীতিবিদ, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী- পেশার মানুষের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

বিরোধীদলীয় নেতা বলেন, বর্তমান সরকার দেশকে উন্নয়নের ধারা থেকে লাইনচ্যুত করেছে। আমরা ক্ষমতায় আসলে দেশকে আগের ট্র্যাকে ফিরিয়ে আনব। ব্যবসা-বান্ধব নীতি চালু করব। তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশের সুনাম নষ্ট করেছে। আমরা উন্নয়নের মাধ্যমে মর্যাদাশীল দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরব। আগামী প্রজন্মকে এগিয়ে নিতে কাজ করব। এর আগে ৪২টি দেশের কূটনীতিক খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া প্রবীণ আইনজীবী রফিক-উল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান মিঞা, প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, সাবেক সহ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার প্রমুখসহ বিভিন্ন স্তরের মানুষ তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, ব্রিগেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

মওদুদের চিকিৎসার খোঁজ নিলেন খালেদা জিয়া

লন্ডনে চিকিৎসাধীন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সঙ্গে টেলিফোনে কথা বলে তার চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস জানান, বিরোধীদলীয় নেতা ঈদের দিন রাতে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর