শিরোনাম
শনিবার, ১৯ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা

নগরীর বিনোদন কেন্দ্রে উপচেপড়া ভিড়

ঈদের ছুটিতে নগরীর বনানী, কুড়িল ও মেয়র হানিফ ফ্লাইওভার ও হাতিরঝিলসহ বিনোদন কেন্দ্রগুলোতে এখন উপচেপড়া ভিড়। ঈদের খুশির ঢেউ লেগেছে এসব নতুন স্থাপনা এলাকায়। লম্বা ছুটিতে ব্যস্ততম রাজধানী ফাঁকা থাকলেও বিনোদনকেন্দ্রগুলোতে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি দেখা গেছে। রাজধানীবাসী সারা বিকাল ছুটে বেড়িয়েছেন এক বিনোদন কেন্দ্র থেকে আরেকটায়। ঈদ পরবর্তী নাগরিক বিনোদনে এবার নতুন যোগ হয়েছে কয়েকটি ফ্লাইওভার ও হাতিরঝিল প্রকল্প। সরেজমিন দেখা গেছে, রাজধানীর সবচেয়ে সৌন্দর্যমণ্ডিত হাতিরঝিল এলাকা, কুড়িল ফ্লাইওভার, মিরপুর-বনানী ফ্লাইওভার, যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভারসহ শিশুপার্ক, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, নভোথিয়েটারে সব বয়সের মানুষের ভিড় জমেছে। পরিবার-পরিজন নিয়ে এসব স্থাপনা দেখতে ঘুরে বেড়াচ্ছেন সবাই। শিশু-কিশোররা এসব বিনোদন এলাকায় ঘুরে বেড়ানো, ফুচকা, আইসক্রিম খাওয়াসহ খুশির জোয়ারে ভাসছে। ঈদের পরদিন গোধূলীর আবীর রাঙানো সন্ধ্যা কিছুটা মেঘে ঢেকে গেলেও মানুষের সমাগম যেন থামছে না। এ জন্য ফাঁকা নগরীতেও মানুষ এবং যানবাহনের জট লেগে যায় বিনোদন কেন্দ্রগুলোর আশপাশে। 
ঈদের পর গত দুই দিন ধরে হাতিরঝিল ও বিভিন্ন ফ্লাইওভার, শিশুপার্ক, চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, নভোথিয়েটারে মানুষের বেশ ভিড় দেখা যায়। 
পাশাপাশি শ্যামলীর শিশুমেলাসহ শিশুদের বেসরকারি পার্কগুলোতেও একই চিত্র দেখা গেছে। দুপুরের পর থেকেই ফ্লাইওভারগুলোতে লোকের সমাগম বেড়ে যায়।
পুরান ঢাকার চাকরীজীবী তোফাজ্জল হোসেন পরিবারের সবাইকে নিয়ে বেড়াতে আসেন হাতিরঝিলে। তিনি বলেন, হাতিরঝিল অনেক সুন্দর এলাকা। এমন সুন্দর জায়গা আমাদের দেশে আছে এটা বিশ্বাস করার মতো নয়। কুড়িল ফ্লাইওভারে গিয়ে দেখা যায়, বিকালের দিকে বিনোদনপ্রেমী মানুষের উপচেপড়া ভিড়। এখানে বেড়াতে আসা খালেকুজ্জামান জানান, এ বছর ঈদের ছুটিও পাওয়া গেছে বেশি। আবার বেড়ানোর মতো জায়গাও বেশি। কুড়িল ফ্লাইওভার উদ্বোধনের পর এই এলাকার চিত্রটা পাল্টে গেছে। 
একই দৃশ্য দেখা গেছে সদ্য উদ্বোধন করা যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভারে। এতে দেখা যায়, সব বয়সের লোকজন পরিবার-পরিজন নিয়ে বেড়াতে এসেছেন। তারা ঘুরে ঘুরে দেখছেন ফ্লাইওভারের বিভিন্ন প্রান্ত। বিকাল পেরিয়ে সন্ধ্যা, এমনকি গভীর রাতেও এসব এলাকায় মানুষের সমাগম বাড়তেই থাকে। ডেমরা এলাকার আবু আহমেদ জানান, ঢাকায় এখন বেড়ানোর অনেক জায়গা হয়েছে। ফ্লাইওভারগুলো দেখতে অনেক সুন্দর। ফ্লাইওভারগুলো নগরীর চিত্রটাই পাল্টে দিয়েছে। 
মিরপুর চিড়িয়াখানায় বানর ছিল শিশুদের মূল আকর্ষণ। ব্যবসায়ী ইকবাল ও রিনা বেগমের একমাত্র মেয়ে লাইজু চিড়িয়াখানায় এসেছে বাবা মা'র সঙ্গে। বানরের জন্য নিয়ে এসেছে বাদাম আর কলা। 
অন্যদিকে, নভোথিয়েটারে শো দেখতে এসেছেন নবদম্পতি মিথিলা ও কাউছার। গত আগস্টে তাদের সংসার জীবনের শুরু। বিয়ের পর এই প্রথম বেড়ানোর উদ্দেশে বাইরে আসা তাদের। মিথিলা বলেন, দুইমাস বাইরে বেরুতে পারিনি। ও ছুটি পায়নি, এ জন্য কিছুই করার ছিল না। ঈদের এ ক'দিন আমরা অনেক বেড়াব। কমতি ছিলনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায়ও। বর্তমান প্রজন্মের যেমন দেখা মেলে এ জায়গায়, তেমনি আগের প্রজন্মের প্রতিনিধিদেরও পাওয়া যায় এখানে। ১৫ অক্টোবর থেকে শুরু হওয়া ঈদের ছয় দিনের ছুটিতে নগরবাসী ঘুরে বেড়াচ্ছেন রাজধানী ঢাকার বিনোদন কেন্দ্রগুলোতে। আর যে যেখানে আনন্দ পান, সেখানে যাচ্ছেন বেড়াতে। একঘেঁয়ে জীবন থেকে একটুখানি দম নেওয়া আর কী!

সর্বশেষ খবর