শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

তত্ত্বাবধায়কের দাবিতে ঢাবি সাদা দলের অবস্থান ধর্মঘট

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের শিক্ষকরা। গতকাল সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষকবৃন্দ' ব্যানারে এ অবস্থান ধর্মঘট পালন করা হয়। ধর্মঘট চলাকালে শিক্ষকরা ঘোষণাপত্রে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সবাইকে অবিলম্বে পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের লক্ষ্যে বর্তমান সংসদ বিলুপ্ত ঘোষণা করা, প্রহসনের নির্বাচনের তফসিল প্রত্যাহার করে নতুন তফসিল ঘোষণা করার দাবিও জানান। এতে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক সদরুল আমিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম, অধ্যাপক আখতার হোসেন খান, ড. আবুল হাসনাত, ড. নুরুল ইসলাম, ড. মিজানুর রহমানসহ শতাধিক শিক্ষক অংশ নেন।

সদরুল আমিন বলেন, জাতীয় ক্রান্তিলগ্নে আমরা কখনো চুপ থাকতে পারি না। দেশে বর্তমানে রাজনৈতিক এবং গণতন্ত্রের সংকট চলছে। ছাত্র-শিক্ষক-জাগ্রত জনতার আন্দোলনের মাধ্যমে এদেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে সাধারণ জনগণ মারা যাচ্ছে। এর জন্য কারা দায়ী? আমরা দেশকে অরাজকতা থেকে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এ সময় তিনি প্রহসনের নির্বাচন প্রতিহত করার জন্য সবার প্রতি অনুরোধ জানান।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বলেছেন তিনি দেশকে ভালোবাসেন, প্রধান মন্ত্রিত্ব চান না। আপনি (শেখ হাসিনা) আপনার কাজের মাধ্যমে তা প্রমাণ করুণ।

তাজমেরী এ এস ইসলাম বলেন, নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে দেশে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করেছে। নিরপেক্ষ নির্বাচনের জন্য যে লেভেল প্লেয়িং ফিল্ড দরকার তা এখন বিরাজ নেই।

সর্বশেষ খবর