শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

নির্বাচনের আগে নাশকতার ছক জামায়াতের

নির্বাচনের আগে নাশকতার ছক জামায়াতের

বাংলাদেশে আসন্ন নির্বাচনের আগে ব্যাপক নাশকতা ঘটানোর পরিকল্পনা করেছে জামায়াতে ইসলামী। এ জন্য বিপুল অর্থও জোগাড় করা হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের হাতে আসা এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে বলে উল্লেখ করেছে আনন্দবাজার পত্রিকা। গতকাল পত্রিকাটির অনলাইন সংস্করণে এ খবর প্রকাশ করা হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের হাতে আসা ওই প্রতিবেদনে বলা হয়েছে, শুধু জামায়াত নয়, নাশকতার কাজে তাদের সঙ্গে রয়েছে ১০৮টি মৌলবাদী জঙ্গি সংগঠন। এ ঘটনা দিলি্লর দুশ্চিন্তা আরও বাড়িয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, রাস্তায় লড়ার জন্য কিশোরদের নিয়ে বিশেষ একটি কর্মীবাহিনী গড়া হচ্ছে। তাদের মধ্যে বাছাই করা একটি অংশকে শহীদ হওয়ার মতো মানসিক প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। বাংলাদেশে নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সংকট তীব্র হয়ে ক্রমেই বাড়ছে সহিংসতার পরিবেশ। আদালত জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করায় তারা নিজেদের প্রতীক নিয়ে নির্বাচনে লড়তে পারবে না।

যুদ্ধাপরাধের দায়ে তাদের প্রথম সারির অনেক নেতা ফাঁসির আসামি। এর বদলা হিসেবেই তারা সহিংসতা ছড়ানোর পরিকল্পনা করেছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্য, জামায়াতের পরিকল্পনা কার্যকর হলে এক ধাক্কায় অনুপ্রবেশ বেড়ে যাবে। সেই সঙ্গে পাকিস্তান থেকে বাংলাদেশ হয়ে ভারতে সন্ত্রাস আমদানির ঘটনাও বেড়ে যেতে পারে। এর ফলে সবচেয়ে বেশি ধাক্কা লাগবে বাংলাদেশসংলগ্ন রাজ্য পশ্চিমবঙ্গে।

 

 

সর্বশেষ খবর