শিরোনাম
বুধবার, ২৭ আগস্ট, ২০১৪ ০০:০০ টা

চবির ঘটনায় শিবির সভাপতিসহ দুই শতাধিক কর্মীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মারামারির ঘটনায় শিবির সভাপতিসহ দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার রাতে হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হাকিম বাদী হয়ে এ মামলাটি করেন। এতে বিশ্ববিদ্যালয় ছাত্রশিবির সভাপতি মোস্তাফিজুর রহমানসহ ১০৭ জনের নাম উল্লেখ ও ১০০/১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এর আগে রবিবার ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ ও পেট্টলবোমা উদ্ধারের ঘটনায় একটি মামলা করে পুলিশ। ওই মামলার সব আসামিই শিবির কর্মী বলেও জানা গেছে। মামলার সত্যতা স্বীকার করে হাটহাজারী থানার ওসি ইসমাইল হোসেন বলেন, মামলায় বিশ্ববিদ্যালয় শিবির সভাপতি মোস্তাফিজুর রহমানসহ ১০৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।

তাদের বিরুদ্ধে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ, পেট্টলবোমা উদ্ধার ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, এ মামলাটি তদন্তের জন্য উপ-পরিদর্শক (এসআই) আতিকুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রবিবার ছাত্রলীগের মানববন্ধনের ছবি তোলার সময় এক শিবির কর্মীকে মারধরের জের ধরে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে পাল্টা পাল্টি ধাওয়া, ব্যাপক গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় শিবির নিয়ন্ত্রিত সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালিয়ে ১৩টি পেট্টলবোমা ও দুটি ককটেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর সোহরাওয়ার্দী হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর