মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

শাহজালালে যাত্রী হয়রানি

বাংলাদেশ বিমানের যাত্রীরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চরম হয়রানির শিকার হচ্ছেন। উড়োজাহাজ থেকে নামার পরই তাদের পদে পদে হয়রানির শিকার হতে হচ্ছে। রানওয়ে থেকে বোর্ডিং ব্রিজ পর্যন্ত আসতে গিয়ে বিভিন্ন ভাবে হেনস্তা হচ্ছেন তারা। বিশেষ করে অসুস্থ রোগীরাই ক্ষতিগ্রস্ত হচ্ছেন বেশি। সংশ্লিষ্টরা বলছেন, বিমানবন্দরের টাওয়ার অথরিটি বোর্ডিং ব্রিজ বরাদ্দ না দেওয়ায় বিমানের উড়োজাহাজকে প্রায়শই বেশ দূরে অবতরণ করতে হচ্ছে। বোর্ডিং ব্রিজ পর্যন্ত যাত্রীদের এ সময় বাসে করে আসতে হচ্ছে। তবে অন্য কোনো ফ্লাইটের যাত্রীদের এই অসুবিধায় পড়তে হচ্ছে না।
প্রায় প্রতিদিনই বিমানবন্দরে হেনস্তা হয়ে বিমান যাত্রীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। সর্বশেষ এমনি ঘটনার শিকার হয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ। এ ঘটনায় তিনি রবিবার বিমানবন্দরের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।
লিখিত অভিযোগে মনজিল মোরসেদ বলেন, ভারতের কলকাতায় অপারেশন শেষে রবিবার বাংলাদেশ বিমানের বিজি- ০৯৬ ফ্লাইটে ঢাকা আসি। চলাচলকালীন নিরাপত্তা বিবেচনায় আমি হুইল চেয়ারের জন্য আলাদাভাবে অর্থও পরিশোধ করি। রাত সোয়া ১০টার দিকে বিমানটি ঢাকা বিমানবন্দরে পৌঁছলে বোর্ডিং ব্রিজে না থামিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে বিমান অবতরণ করে এবং সেখান থেকে অত্যন্ত নির্মমভাবে আমাকে বিমানবন্দরের ভিতরে আনা হয়। হুইল চেয়ার ব্যবহার করা হলেও আমার অপারেশনের স্থান মারাত্মক ঝুঁকিতে পড়ে এবং প্রচণ্ড ব্যথা পাই। এ ঘটনায় আমার জীবন মারাত্মক হুমকির সম্মুখীন এবং অপারেশনের মারাত্মক ক্ষতি হয়েছে। অথচ ভিতরে ঢোকার আগেই দেখতে পাই ৭-৮টি বোর্ডিং ব্রিজ খালি আছে।
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর