মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

দেশের বিভিন্নস্থানে আবারও ভূমিকম্প

দেশের বিভিন্ন স্থানে গতকাল সন্ধ্যায় আবারও মাঝারিমানের ভূমিকম্প অনুভূত হয়েছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ নিয়ে পরপর তিনদিন দেশে ভূমিকম্প আঘাত হানল।

সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে অনুভূত এ ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ২। ভূমিকম্পের কেন্দ্র ছিল বাংলাদেশ সীমান্তের কাছেই ভারতের মিরিকে। ইউএস জিওলজিক্যাল সার্ভের তথ্য অনুযায়ী, কেন্দ্রে এর মাত্রা ছিল ৫ দশমিক ১। কম্পনের কেন্দ্র ছিল ভূ-পৃষ্ঠের ৬৭ কিলোমিটার গভীরে।

এর আগে গত রবিবার রাত ১০টা ২৬ মিনিট ৫ সেকেন্ডে ভূমিকম্প অনুভূত হয়। আবহাওয়া অধিদফতর সূত্র জানিয়েছে, এটির কেন্দ্রস্থল ছিল ঢাকা থেকে ৬৪০ কিলোমিটার উত্তর-পশ্চিমে নেপালের নগর কোর্ট এলাকায়। কেন্দ্রস্থলে রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৫ দশমিক ৩। এর আগের দিন শনিবার প্রথম দফার ভূমিকম্প হয়। শনি ও রবিবারের ভূমিকম্পে বাংলাদেশে সাতজনের মৃত্যুর ঘটনা ঘটে। ঢাকাসহ বিভিন্ন জেলায় বেশ কিছু ভবনে ফাটল দেখা দেয়। হেলে পড়ে কয়েকটি ভবনও। নিজস্ব প্রতিবেদক, বগুড়া জানান, আতঙ্কে শহরের মার্কেট ও আবাসিক এলাকার লোকজন বেরিয়ে পড়েন রাস্তা ও ফাঁকা জায়গায়।

ইডেনের ছাত্রীহলে ফাটল : ভূমিকম্পে ঢাকা ইডেন কলেজের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ২৯টি কক্ষে ফাটল দেখা দেওয়ায় ছাত্রীরা হল ছেড়েছেন।

সর্বশেষ খবর