বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫ ০০:০০ টা

ডিএসসিসি\\\'র ২০৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিএসসিসি\\\'র ২০৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০১৫-১৬ অর্থবছরের জন্য দুই হাজার ৮৫ কোটি ৩৬ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত অর্থবছরের সংশোধিত বাজেটের তিনগুণ।

বৃহস্পতিবার দুপুরে নগর ভবন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই বাজেট ঘোষণা করেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। মেয়র হিসেবে এটি তার প্রথম বাজেট।

প্রস্তাবিত এ বাজেটে নিজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬৩২ কোটি ৯ লাখ টাকা। এর মধ্যে সরকারি অনুদান (থোক) থেকে ২৭ কোটি টাকা, সরকারি বিশেষ অনুদান ৩০০ কোটি, সরকারি ও বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প এবং সরকারি ও বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি) ভিত্তিক প্রকল্প এক হাজার ৬০ কোটি ৬৯ লাখ টাকা ও অন্যান্য আয়ের খাত থেকে ধরা হয়েছে ১৫ কোটি ২২ লাখ টাকা।

অন্যদিকে, এ বাজেটে ব্যয়ের খাতের মধ্যে বেতন বাবদ ১৮০ কোটি টাকা, সড়ক ও ট্রাফিক রক্ষণাবেক্ষণ খাতে ১৮১ কোটি ৫০ লাখ টাকা, ভৌত অবকাঠামো নির্মাণ ও রক্ষণাবেক্ষণ খাতে ৯৭ কোটি ৯০ লাখ টাকা, বিদ্যুৎ-জ্বালানি ও গ্যাস বাবদ ৬৪ কোটি টাকা, মেরামত ও রক্ষণাবেক্ষণ বাবদ ২৮ কোটি, মশক নিয়ন্ত্রণে ১২ কোটি ৫০ লাখ, যন্ত্রপাতি ও সরঞ্জাম সরবরাহ বাবদ ২৫ কোটি, বিশেষ উন্নয়ন খাতে ২৮ কোটি, অপ্রত্যাশিত উন্নয়ন খাতে ২০ কোটি, কবরস্থান ও শশ্মানঘাট সংস্কার ও উন্নয়ন খাতে ৬ কোটি ২৫ লাখ, বিজ্ঞাপন-প্রচারণা ও জনসচেতনতা খাতে ৭ কোটি ৫০ লাখ, নাগরিক বিনোদন খাতে ১৬ কোটি ৩৫ লাখ এবং পরিবেশ উন্নয়ন খাতে ৫৪ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/৩০ জুলাই, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর