রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

খুলনায় অপরাধ বাড়ছে

অক্টোবর মাসে ১৩৭ মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় অপরাধ বাড়ছে

খুলনা মহানগরীতে অপরাধ বাড়ছে। কয়েক দিনে নগরীতে একাধিক খুন, ডাকাতি, ছিনতাই ও সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। পুলিশ এগুলো বিচ্ছিন্ন ঘটনা বললেও হামলা-নাশকতার ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষ। জানা যায়, খুলনা মহানগরীতে মাদক বিক্রিকে কেন্দ্র করেই ডজনেরও বেশি সন্ত্রাসী গোষ্ঠী গড়ে উঠেছে। তাদের হাতে আছে আগ্নেয়াস্ত্র। এর বাইরেও এলাকাভিত্তিক উঠতি বয়সী কিশোররাও জড়িয়ে পড়ছে সন্ত্রাসী কর্মকাণ্ডে। আবার দীর্ঘদিন কারাগারে থাকা চরমপন্থি ও সন্ত্রাসীরাও জামিনে ছাড়া পেয়ে নিজ এলাকায় ফিরেছে। তাদের অনেকেই ফের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

জানা যায়, ৮ নভেম্বর রাতে নগরীর নিউমার্কেট টেক্সটাইল মিল এলাকায় ঘরে ঢুকে শেফালী রানী বণিক (৫০) নামে এক বৃদ্ধাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। চাঁদা না দেওয়ায় তাকে হত্যা করা হয়। একই দিন দুপুরে নগরীর ট্যাংক রোডে রূপসা উপজেলার হাসান ট্রেডার্স নামের একটি মাছ ডিপোর ২২ লাখ টাকা ছিনতাই হয়। সশস্ত্র তিন ছিনতাইকারী প্রতিষ্ঠানটির একাংশের মালিক রেজাউল ইসলামকে কুপিয়ে এ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় খুলনা সদর থানায় ছিনতাই মামলা হলেও পুলিশ পাঁচ দিনেও ঘটনার ক‚লকিনারা করতে পারেনি। এলাকার আধিপত্য নিয়ে ৬ নভেম্বর রাতে নগরীর ফুল মার্কেট এলাকায় রাব্বি (২১) নামে এক তরুণকে গুলি করে আহত করে প্রতিপক্ষ। এর আগে ২৯ অক্টোবর দুপুরবেলায় দৌলতপুরে নিজ প্রাইভেট কারের মধ্যে থাকা অবস্থায় ব্যবসায়ী শহিদুল ইসলামকে গুলি করে হত্যা করে একদল সশস্ত্র যুবক। মহানগর পুলিশের (কেএমপি) হিসাব অনুযায়ী, গত সেপ্টেম্বর ও অক্টোবরে খুলনা মহানগরীতে ৮ খুন, ৫ ছিনতাই, ১৩ চুরি, ১৫ নারী ও শিশু নির্যাতনসহ দুই শতাধিক অপরাধে মামলা হয়েছে। এর মধ্যে শুধু সেপ্টেম্বরে মামলা হয়েছে ১৩৭টি।

এদিকে ৯ নভেম্বর দুপুরে খুলনায় র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত কর্মপন্থা নির্ধারণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় শেষে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, খুলনা অঞ্চলের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে যা যা করণীয় তা করা হবে।

সর্বশেষ খবর