শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

অভিযোগগুলো অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত ------ ইউনূস সেন্টার

ইউনূস সেন্টার বলেছে, কোনোরকম তথ্য প্রমাণ ছাড়াই নোবেল বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য বলে বারবার যেসব নেতিবাচক কথা প্রচার হচ্ছে তাতে আমরা অত্যন্ত ব্যথিত। কারণ এ বক্তব্যগুলো শুধু অসত্য নয়, উদ্দেশ্যপ্রণোদিতও।

গত ৭ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকের পত্রিকায় প্রকাশিত সংবাদে বর্ণিত ড. ইউনূস বিষয়ে প্রধানমন্ত্রীর কথিত বক্তব্যের প্রতিবাদ জানাতে গিয়ে ইউনূস সেন্টার এ মন্তব্য করে। সেন্টারের সহকারী প্রোগ্রাম অফিসার খালেদ ফয়সল প্রেরিত প্রতিবাদলিপিতে বলা হয় : প্রধানমন্ত্রী বলেছেন, হিলারি ক্লিনটন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হওয়ার আশায় আছেন প্রফেসর ইউনূস, যাতে তিনি হিলারির সহায়তায় সরকারের জন্য সমস্যা তৈরি করতে ও ষড়যন্ত্র করতে পারেন। গ্রামীণ ব্যাংকের এমডি পদ থেকে তাকে সরিয়ে দেওয়ার পর থেকে তিনি ক্রমাগতভাবে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছেন এবং পদ্মা সেতুর বিশ্বব্যাংক ঋণ বাতিলের পেছনে তার হাত ছিল।

প্রতিবাদলিপিতে বলা হয়, পদ্মা সেতু প্রসঙ্গে এরকম কথা আগেও উঠেছিল, প্রতিবারই এর জবাব দেওয়া হয়েছে। একই অভিযোগ বারবার করা হচ্ছে। সর্বশেষ সংযোজন, হিলারি মার্কিন প্রেসিডেন্ট হলে বাংলাদেশের জন্য ক্ষতিকর হতে পারে (কারণ তিনি ইউনূসের বন্ধু!)। ইউনূস সেন্টার বলেছে, প্রধানমন্ত্রীর এসব অভিযোগের পক্ষে কোনো তথ্য প্রমাণ উপস্থিত করা হয়নি। আমরা আশা করি প্রধানমন্ত্রী প্রকৃতপক্ষে এ ধরনের কোনো মন্তব্য করেননি। তবে যেহেতু বক্তব্যগুলো তারই নামে প্রচার হচ্ছে তাই আমরা প্রতিবারই এর জবাব দিয়ে আসছি।

সর্বশেষ খবর