শুক্রবার, ৪ মার্চ, ২০১৬ ০০:০০ টা

রাজধানীতে কেমিক্যাল মেশানো ৮ টন মাছ জব্দ, নয়জনের দণ্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী মাছের আড়তে গতকাল সকালে অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ৮ টন জেলি পুশকৃত চিংড়ি, জাটকা ইলিশ ও নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্দ করেছেন। একই সঙ্গে ৯ ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে দণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, চিংড়ির দেহে জেলি জাতীয় এক ধরনের পদার্থ পুশ করে ওজন বাড়িয়ে বিক্রয় করা হচ্ছে, যা মানব শরীরে প্রবেশ করলে কিডনি এবং পাকস্থলী মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অভিযানের সময় দুই টন জেলি পুশকৃত চিংড়ি, এক টন জাটকা ও পাঁচ টন আফ্রিকান মাগুর মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছগুলো রাজধানীর বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে নেয়ামত আলী শেখ ও আলাউদ্দিন গাজীকে দুই মাসের কারাদণ্ড, বাবুল সর্দারকে এক বছরের কারাদণ্ড, পিন্টু হাওলাদার, আজিজুল হক লেবু ও আনিসুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা, কিবরিয়া ও রুবেল ইসলামকে ১৫ দিন করে কারাদণ্ড এবং দীপক দেবনাথকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

জুয়াড়ির কারাদণ্ড : গত বুধবার রাতে নিউমার্কেট কাঁচাবাজার মাছ পট্টি এলাকায় অভিযান চালিয়েছে ডিএমপি’র ভ্রাম্যমাণ আদালত। এ সময় জুয়া খেলার অপরাধে ৫ জুয়াড়িকে ১০ দিন করে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কুদ্দুস। দণ্ডপ্রাপ্তরা হলেন লিটন, মোক্তার হোসেন, বাচ্চু মিয়া, মজিবর দেওয়ান ও জসিম। তাদের কাছ থেকে জুয়া খেলার সরঞ্জামও উদ্ধার করা হয়।

সর্বশেষ খবর