শনিবার, ১৭ জুন, ২০১৭ ০০:০০ টা

শিল্পকলায় ‘হাঁড়ি ফাটিবে’

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় ‘হাঁড়ি ফাটিবে’

আয়েশা ফয়েজ সাহিত্য পুরস্কারপ্রাপ্ত থ্যালাসেমিয়ায় আক্রান্ত তরুণ কবি শ্বেতা শতাব্দী এষের চিকিৎসা তহবিল গঠনে নাটক মঞ্চায়ন করল এপিক। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চায়ন হয় ‘হাঁড়ি ফাটিবে’ নাটকটি। উত্পল দত্ত রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন অপু শহীদ।

আদর্শবাদী প্রতিভাবান লেখক কালিকিংকর বাড়ুয্যে। তিনি দেখেছেন বিখ্যাত এক সাহিত্যিক কীভাবে তার লেখা উপন্যাসগুলো নিজের নামে চালিয়ে জনপ্রিয় হয়েছেন এবং জনপ্রিয়তার সুযোগে রমণীদের সঙ্গে অবৈধ সম্পর্ক গড়েছেন।  আরও দেখেছেন কীভাবে এক পত্রিকার মালিক নেতাজি ফান্ডের নাম করে টাকা লোপাট করেছেন এবং নিজের প্রয়োজনে স্ত্রী পর্যন্ত ব্যবহার করেছেন। দেশবরেণ্য মন্ত্রীর দেশের প্রতিরক্ষার গোপন তথ্য মার্কিন দূতাবাসের হাতে তুলে দেওয়ার তথ্যটিও তার জানা। শিশুদের জন্য আনা অনুদানের টাকা মেরে দেওয়া এক সমাজসেবিকার জালিয়াতির ঘটনারও সাক্ষী তিনি। এ ধরনের গল্প নিয়ে বিন্যস্ত হয়েছে নাটকটির কাহিনী।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন : এনামুল, ইমতিয়াজ আসাদ, মায়া, সুকর্ণ আহমেদ, এম আর হাসান, মনি কানচন, শ্রাবণ, কাজী প্যারিস, মিন্টু সরদার, প্রদীপ কুমার, রাতুল প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর