বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা
মহানগর উত্তর আওয়ামী লীগ

থানা ও ওয়ার্ডের আংশিক কমিটি অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ১২টি থানা, ২৫টি ওয়ার্ড এবং ৫টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল সংগঠনের সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক মো. সাদেক খান এই কমিটি চূড়ান্ত অনুমোদন দেন। ঘোষিত থানাগুলো হচ্ছে, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, শাহ আলী, দারুস  সালাম, বাড্ডা, ভাটারা, রামপুরা, গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেক। ওয়ার্ডগুলোর মধ্যে রয়েছে, ২১, ৯৭, ২৩, ৯৮, ২২, ১৫, ১৮, ১৯, ২০, ৯৫, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪, ১০০, ০৭, ০৮, ০৯, ১০, ১১, ১২, ৯৩। এ ছাড়া ইউনিয়নগুলো হচ্ছে বাড্ডা, ভাটারা, সাঁতারকুল, বেরাইদ ও ক্যান্টনমেন্ট।  

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। এর তিন বছর পর ২০১৬ সালের ১০ এপ্রিল ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করে কমিটি ঘোষণা করে। তখন থানা ও ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপরই শুরু হয় থানা ও ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া। এই প্রক্রিয়ায় মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আলাদা আলাদা কমিটি গঠন করে। ঢাকা উত্তর ৮টি নির্বাচনী এলাকায় নগর নেতাদের সমন্বয়ে ৯টি টিম গঠন করে। এর মধ্যে ৪টি টিম তাদের কমিটি জমা দেয়।

দীর্ঘ যাচাই-বাছাই শেষে গতকাল উত্তরের ২৬টি থানার মধ্যে ১২টি ও ২৫টি ওয়ার্ড এবং ৫টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক মো. সাদেক খান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, থানা ও ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত নেতাদের মধ্যে ৪টি টিম আমাদের কাছে তালিকা জমা দিয়েছিল। আমরা দীর্ঘ যাচাই-বাছাই শেষে গতকাল আংশিক কমিটি অনুমোদন দিয়েছি। আগামী কয়েক দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে সক্ষম হবেন বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর