সোমবার, ২৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ওসমানীতে মোজার ভিতর ৩ কোটি টাকার সোনা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মোজার ভিতর থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি সোনার বার উদ্ধার করা হয়েছে। শুল্ক গোয়েন্দাদের উদ্ধার করা সোনার মূল্য প্রায় পৌনে ৩ কোটি টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা। গতকাল আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি ০১২৮) ওসমানীতে অবতরণের পর সোনার বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা সিলেট অঞ্চলের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ জানান, আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটে শুল্ক ফাঁকি দিয়ে সোনার চালান আসছে এমন তথ্য ছিল শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের কাছে।

 অধিদফতরের মহাপরিচালক ড. ময়নুল খানের কাছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিমানের ওই ফ্লাইটটিতে অভিযান চালানো হয়। প্রভাত আরও জানান, এ সময় একটি সিটের ওপরে ব্যাগের মধ্যে পাঁচটি ছোট প্যাকেটে স্কচটেপ মোড়ানো অবস্থায় ৩০টি সোনার বার উদ্ধার করা হয়। প্যাকেটগুলো একটি মোজার ভিতর রক্ষিত ছিল বলেও জানান তিনি। উদ্ধার করা সোনার বারগুলোর ওজন সাড়ে ৩ কেজির একটু বেশি এবং এর বাজার মূল্য প্রায় পৌনে ৩ কোটি টাকা বলে জানান ওই গোয়েন্দা কর্মকর্তা। অভিযানকালে সোনার মালিককে খুঁজে পাওয়া না গেলেও তাকে শনাক্ত করতে শুল্ক গোয়েন্দারা কাজ করে যাচ্ছেন বলে জানান প্রভাত কুমার সিংহ।

সর্বশেষ খবর