বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

শেষ হলো ‘ঢাকা ডক ল্যাব’

সাংস্কৃতিক প্রতিবেদক

পুরস্কার প্রদান ও প্রদর্শনীর মধ্য দিয়ে শিল্পকলা একাডেমিতে শেষ হলো প্রামাণ্যচিত্রের প্রশিক্ষণ কর্মশালা ও প্রদর্শনী নিয়ে ছয় দিনের আয়োজন ‘ঢাকা ডক ল্যাব’। গতকাল সন্ধ্যায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এতে আরও বক্তব্য রাখেন ঢাকা ইনডিপেনডেন্ট ফিল্ম নেটওয়ার্কের চেয়ারম্যান নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্রকার মানজারে হাসিন মুরাদ, যুক্তরাজ্যের চলচ্চিত্রকার জেন রে এবং ডেনমার্কের চলচ্চিত্রকার ক্যারেলিন লিডিন।

প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, তথ্যচিত্র নিয়ে আন্তর্জাতিক এই আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। প্রথমবারের মতো আয়োজিত এই আয়োজন প্রতি বছর হোক, এটাই আশা করি। এই আয়োজনের মাধ্যমে আমাদের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আরও এগিয়ে যাবে, বিশ্বমানের হবে।

সমাপনী অনুষ্ঠানে ৬টি শাখায় তরুণ নির্মাতাদের পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে ‘ইমার্জিং ট্যালেন্ট’ শাখায় শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন ‘মাই সিস্টার মাই ফ্রেন্ড’ প্রামাণ্যচিত্রের নির্মাতা সুমন দেলওয়ার, ‘কলকাতা ডকেজ ল্যাব অ্যাওয়ার্ড’ ও ‘জিটিভি’ অ্যাওয়ার্ড পেয়েছেন ‘স্টোলেন উইংস’ প্রামাণ্যচিত্রের জন্য তাসমীয়া আরেফিন মৌ, ‘বিলকিস অ্যান্ড বিলকিস’ প্রামাণ্যচিত্রের জন্য ‘ঢাকা ডক ল্যাব অ্যাওয়ার্ড’ ও ‘চ্যানেল আই’ অ্যাওয়ার্ড পেয়েছেন হুমায়রা বিলকিস ও প্রামাণ্যচিত্র ‘অ্যানিমেল ফার্ম’ এর জন্য একাত্তর টিভি অ্যাওয়ার্ড পেয়েছেন ভারতীয় নির্মাতা অরুণ কার্তিক।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর