বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত

প্রথম দিনেই অনুপস্থিত ৬১ হাজার

নিজস্ব প্রতিবেদক

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা গতকাল শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিনেই  গতকাল প্রায় ৬১ হাজার ছাত্রছাত্রী অনুপস্থিত   ছিল। অনুপস্থিতির হার   ২ দশমিক ৫৫। এ ছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১৫ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসিতে অনুপস্থিত ছিল ৪১ হাজার ৩৭৮ জন আর মাদ্রাসা বোর্ডের অধীনে জেডিসিতে ১৯ হাজার ৫১৫ জন। মোট অনুপস্থিত ৬০ হাজার ৮৯৩ জন।

এর মধ্যে ঢাকা বোর্ডে ১৩ হাজার ৮৭৮, রাজশাহীতে ৪ হাজার ৮১২, কুমিল্লায় ৪ হাজার ৬৭০, যশোরে ৫ হাজার ৩০, চট্টগ্রামে ২ হাজার ৯০৩, সিলেটে ২ হাজার ৪৫২, বরিশালে ৩ হাজার ৩৩৬ ও   দিনাজপুর বোর্ডে ৪ হাজার ২৫৭ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অনুপস্থিত ছিল। বহিষ্কৃত শিক্ষার্থীর মধ্যে রয়েছে   মাদ্রাসা বোর্ডে ৯, ঢাকা বোর্ডে ৪ ও যশোর বোর্ডে ২ জন।

গতকাল জেএসসিতে বাংলা প্রথম এবং জেডিসিতে কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা ছিল। আজ জেএসসিতে বাংলা দ্বিতীয় এবং জেডিসিতে আকাইদ ও ফিকহ্   বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর