সোমবার, ৬ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সড়ক বিভাগের জমি দখলে ফের সক্রিয় প্রভাবশালীরা

লিজ নেওয়ার গুজব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর রূপাতলী থেকে দপদপিয়া সেতু পর্যন্ত মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদের পরপরই আবারও দখলে নেমেছে প্রভাবশালী চক্র। স্থানীয় আওয়ামী লীগ নেতারা সড়ক ও জনপথ বিভাগের কাছ থেকে জমি লিজ নেওয়ার গুজব ছড়িয়ে ফের অবৈধ দখল শুরু করেছেন বলে অভিযোগ স্থানীয়দের। চক্রটির কেউ মহাসড়কের পাশের জমিতে বালু ভরাট শেষে দোকান নির্মাণ শুরু করেছে। আবার কেউ বাঁশ দিয়ে বেড়া দিয়ে জমি দখলে নিয়েছে। এক আওয়ামী লীগ নেতার প্রভাব খাটিয়ে স্থানীয় সুমন মোল্লা মহাসড়কের পাশের জমি দখল করে সেখানে অবৈধ বাজার বসানোর পাঁয়তারা করছেন। বরিশাল সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, বরিশাল-কুয়াকাটা মহাসড়কের রূপাতলী এলাকায় অবৈধভাবে বাজার ও দোকানপাট স্থাপন করে একটি চক্র। মহাসড়ক নির্বিঘ্ন করতে গত ২৩ এবং ২৫ অক্টোবর দুই দফায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কিন্তু এর কয়েকদিন পরই আবারও ওই জমি অবৈধভাবে দখলের চেষ্টা করছে প্রভাবশালী চক্র।

সরজমিনে দেখা যায়, রূপাতলী বাস টার্মিনালের পাশে হাউজিংয়ের সামনে সড়ক ও জনপথ বিভাগের জায়গা থেকে উচ্ছেদ হওয়া জমিতে বালু ফেলে উঁচু করা হয়েছে। একদল শ্রমিক সেখানে কাজ করছেন। একটু দূরে ইটের স্তূপ। হাউজিংয়ের পশ্চিম পাশে মহাসড়কের অনেক জায়গা বাঁশ দিয়ে আটকে রাখা হয়েছে।

রূপাতলীর ব্যবসায়ী মো. জাকির হাওলাদার অভিযোগ করেন, দপদপিয়া থেকে সাগরদী সেতু পর্যন্ত মহাসড়কের পাশের জমি লিজ নেওয়ার গুজব ছড়িয়ে আবার স্থাপনা নির্মাণের পাঁয়তারা করছে সুমন মোল্লা। এমনকি তাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রাখা সামগ্রীও সরিয়ে নিতে বলেছে সুমন।

সর্বশেষ খবর