মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

ঢাবির ৫২৫ শিক্ষার্থীকে বৃত্তি দেবে অ্যালামনাই অ্যাসোসিয়েশন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুয়া) বিশ্ববিদ্যালয়টির ২০১৬-১৭ সেশনের ৫২৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করবে। আগামী ১১ নভেম্বর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে এ বৃত্তি প্রদান করবেন। গতকাল বিকালে ঢাবির অ্যালামনাই ফ্লোরে গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে এক মত বিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন ডুয়ার সভাপতি এ কে আজাদ, মহাসচিব রঞ্জন কর্মকার, জ্যেষ্ঠ সহ-সভাপতি মোল্লা মো. আবু কাউসার, সহ-সভাপতি মুনিরা খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ আমিনুর রহমান ও প্রচার সম্পাদক মাহমুদা ইসলাম প্রমুখ।

মত বিনিময় সভায় ডুয়ার সভাপতি এ কে আজাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮ থেকে ১০ শতাংশ শিক্ষার্থীর জীবন আর্থিক সংকটের কারণে চরম ঝুঁকিতে থাকে। বর্তমান কমিটি অর্থাভাবে কোনো শিক্ষার্থীর জীবন যেন ঝরে না পড়ে তার জন্য অঙ্গীকার করে। অঙ্গীকার পালনে গত বছর ৭০৪ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। মত বিনিময় সভায় উপস্থিত গণমাধ্যম ব্যক্তিরা বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, শিক্ষার মান উন্নয়ন, গবেষণা বৃদ্ধি, ছাত্র-ছাত্রীদের সার্বিক বিষয়ে সচেতন করার জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন গত বছর প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়টির ২০১৪-১৫ এবং ২০১৫-১৬ বর্ষের ৭০৪ শিক্ষার্থীকে  প্রতিমাসে ২৫০০ টাকা করে বৃত্তি প্রদান করে।

সর্বশেষ খবর