বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ঝন্টু ও বাবলার প্রচারণায় কেন্দ্রীয় নেতারা মাঠে

শেখ সফিউদ্দিন জিন্নাহ্ ও শাহজাদা মিয়া আজাদ, রংপুর থেকে

ঝন্টু ও বাবলার প্রচারণায় কেন্দ্রীয় নেতারা মাঠে

পুরোপুরি জমে উঠেছে রংপুর সিটি করপোরেশন নির্বাচন। দম ফেলার সময় নেই প্রার্থীদের। বড় তিন রাজনৈতিক দলের দৃষ্টি এখন রংপুর সিটি নির্বাচনের দিকে। তিন দল মেয়র পদে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেছে। অনেকটা কোমর বেঁধে মাঠে নেমেছেন দলের জেলা, মহানগর ও তৃণমূলের নেতা-কর্মীরা। স্থানীয় নেতা-কর্মীর পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও গতকাল থেকে রংপুরে মাঠে নেমেছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমদ ঝন্টুর পক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগ, কৃষকলীগ ও যুবলীগের আলাদা তিনটি দল এখন রংপুরে। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার পক্ষেও বিএনপির একটি দল রংপুরে অবস্থান করছে। তবে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে প্রচারণায় অংশ নিতে গতকাল পর্যন্ত কোনো কেন্দ্রীয় নেতা রংপুরে আসেননি। আজ-কালের মধ্যে রংপুর চলে আসবেন বলে দলীয় নেতারা জানিয়েছেন।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা গতকাল বিকালে রংপুরে এসেই দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেন। তারা নগরীর টেক্সটাইল মোড় ও মডার্ন মোড়সহ বেশ কয়েকটি নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন এবং গণসংযোগ করেন। পথসভাগুলোতে কেন্দ্রীয় নেতারা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে নৌকা প্রতীকে ভোট চান।

অন্যদিকে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ইকবাল মাহমুদ টুকুর নেতৃত্বে ১০ সদস্যের একটি দল গতকাল সন্ধ্যায় রংপুরে এসেছে। রাতে তারা স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করে নির্বাচনী প্রচারণার বিষয়ে দিকনির্দেশনা দেন। তারা ২০-দলীয় জোটের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন। আজ থেকে কেন্দ্রীয় নেতারা দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেবেন বলে মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন জানিয়েছেন। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু বলেন, ‘দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এদিকে নির্বাচনী প্রচারণার ১০ম দিন গতকাল সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করতে দেখা গেছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ঝন্টু নগরের ধাপ বাজার, মেডিকেল মোড়, টেক্সাইল মোড়, মডার্ন মোড় এলাকায় গণসংযোগ করেন। জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তফা ভগিবালাপাড়া, রণচণ্ডি, সাহেবগঞ্জ, হাজিরহাট এলাকায় গণসংযোগ ও পথসভা করেন। বিএনপির মেয়র প্রার্থী বাবলা নগরীর দর্শনা, মডার্ন মোড় ও লালবাগ এলাকায় গণসংযোগ করেন। এ সময় মেয়র প্রার্থীর পক্ষে প্রতীক সংবলিত লিফলেট ও বিভিন্ন প্রচারপত্র বিলি করতে দেখা গেছে। তবে প্রচারণা থেকে পিছিয়ে নেই অন্য মেয়র প্রার্থীরাও।

ঝন্টুকে যুক্তফ্রন্টের সমর্থন : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমদ ঝন্টুকে সমর্থন দিয়েছে কৃষক শ্রমিক পার্টির (কেএসপি) সভাপতি লায়ন সালাম মাহমুদের নেতৃত্বাধীন ৩৫-দলীয় জোট যুক্তফ্রন্ট। যুক্তফ্রন্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার ঢাকার কাকরাইলের যুক্তফ্রন্ট কার্যালয়ে যুক্তফ্রন্টের কেন্দ্রীয় নেতাদের এক সভায় রংপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমদ ঝন্টুকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যুক্তফ্রন্ট চেয়ারম্যান লায়ন সালাম মাহমুদ রংপুরের যুক্তফ্রন্টের সব শরিক দলের নেতা-কর্মীদের সরফুদ্দিন আহমদ ঝন্টুর পক্ষে কাজ করার জন্য অনুরোধ জানান।

সর্বশেষ খবর