সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ঘন কুয়াশায় আচ্ছন্ন দেশ

আট দিনে মৃত্যু ১১ জনের

নিজস্ব প্রতিবেদক

ঘন কুয়াশায় আচ্ছন্ন দেশ

পৌষ শেষ হয়ে মাঘ পড়তেই ঘন কুয়াশার আস্তরণে ঢাকা পড়েছে দেশ। সূর্যের দেখা না মেলায় শীতে জবুথবু হয়ে পড়েছেন মানুষ। কুয়াশার কারণে সড়ক পথে ধীর গতিতে চলাচল করেছে যানবাহন। ভোরের দিকে কিছু সময়ের জন্য বন্ধ ছিল ফেরি চলাচল। এদিকে শীত নিবারণে আগুন পোহাতে গিয়ে আট দিনে রংপুর, কুড়িগ্রামে অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন ১১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৬ জন। কুয়াশায় লণ্ডভণ্ড হয়েছে বিমানের ফ্লাইট।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, গতকালের মতো আজকেও সর্বত্র কুয়াশায় আচ্ছন্ন থাকার পূর্বাভাস রয়েছে। রাজশাহী, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ বেশি কিছু জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত প্রবাহ। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৭.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১২.৮ ডিগ্রি সেলসিয়াস।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

রংপুর : শীত নিবারণ করতে সকালে আগুন পোহাচ্ছিলেন ছয় মাসের গর্ভবতী আরজিনা বেগম (৩০)। অসাবধানে কোনো এক সময় শাড়িতে আগুন লাগে। টের পেয়ে আগুন নেভাতে নেভাতে তার শরীরের ৫৩ শতাংশ পুড়ে যায়।

চট্টগ্রাম : ঘন কুয়াশার কারণে বিঘ্ন হয়েছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম। ফলে অভ্যন্তরীণ রুটের চারটি এবং আন্তর্জাতিক রুটের একটি ফ্লাইট বিলম্বে চট্টগ্রাম অবতরণ করে। গতকাল সকালে দুই ঘণ্টা বিমান চলাচল বিঘ্ন হওয়ার পর ফের তা স্বাভাবিক হয়। টাঙ্গাইল : ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে বঙ্গবন্ধু সেতুতে ১ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। গতকাল ভোর রাত সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৬টা পর্যন্ত এ টোল আদায় বন্ধ রাখা হয়। এতে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে প্রায় ৬ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর