সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

কোরআন অবমাননাকারী পাঁচ দিনের রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় কোরআন শরিফ অবমাননা করে ফেসবুকে একটি পোস্ট দেওয়ার ঘটনায় গ্রেফতারকৃত হাসান উল ইসলামকে (২৯) জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে হাসান উল ইসলামকে ১০ দিনের রিমান্ড চেয়ে হাজির করে ফতুল্লা মডেল থানা পুলিশ। পরে আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। এর আগে সকালে ভূইগড় আল আরাফা জামে মসজিদের ইমাম সিদ্দিক উল্লাহ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলাটি করেন। শনিবার সকালে সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকা থেকে হাসানকে গ্রেফতার করা হয়। তিনি ফতুল্লার পূর্ব দেলপাড়া এলাকার ইটভাটা মালিক মজিবুর রহমানের ছেলে।

অন্যদিকে হাসান উল ইসলামকে আদালতে হাজির করার পর তার ফাঁসির দাবিতে আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করেন মুসল্লিরা। জানা গেছে, ইটভাটা মালিক মজিবুর রহমানের ছেলে হাসান সম্প্রতি তার নামে থাকা ফেসবুক আইডিতে কোরআন শরিফ অবমাননা করে কয়েকটি ছবি পোস্ট করেন। এতে ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) শরফুদ্দীন জানান, প্রাথমিকভাবে হাসান স্বীকার করেছে সে ওই কাজের সঙ্গে জড়িত। নেশাগ্রস্ত অবস্থায় সে ওই  কাজ করে। সে দীর্ঘদিন ভারতে অবস্থান করেছে এবং ভারতের একটি বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া সম্পন্ন করেছে। তবে রিমান্ডে জিজ্ঞাসাবাদে প্রকৃত কারণ জানা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর