বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর একতরফা প্রচার সুষ্ঠু নির্বাচনে অন্তরায়

নির্বাচন কমিশনে বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একতরফা নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর অভিযোগ এনে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি। এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দলের পক্ষে দেশে-বিদেশে ভোট চেয়ে ‘একতরফা’ নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বরাবর এই চিঠি পাঠিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল দুপুরে চিঠিটি নির্বাচন কমিশনের সচিবালয়ে পৌঁছে দিয়েছেন দলের সহদফতর সম্পাদক মুনির হোসেন। চিঠিতে সম্প্রতি প্রধানমন্ত্রী দেশের ভিতরে যেসব জায়গায় জনসভা করেছেন এবং রাষ্ট্রীয় সফরে বিদেশে গিয়ে প্রবাসীদের কাছে নৌকায় ভোট চেয়েছেন তার সুনির্দিষ্ট তথ্যসমূহ উল্লেখ করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ সম্পর্কে সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী একতরফাভাবে দেশে ও বিদেশে নৌকা প্রতীকে ভোট চেয়ে বেড়াচ্ছেন। সরকারি খরচে বিদেশে গিয়েও তিনি প্রবাসীদের কাছে নৌকায় ভোট চেয়েছেন। তার মন্ত্রীরাও এসব কাজ করছেন। দেশে একটি অবাধ, ?সুষ্ঠু ও সব দলের অংশগ্রহণে প্রতিযোগিতামূলক অর্থবহ জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে এই একতরফা প্রচারণা প্রধান অন্তরায় বলে আমরা মনে করি। বিষয়টি দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে এই চিঠির মাধ্যমে অবহিত করা হয়েছে।

কাল সারা দেশে বিএনপির লিফলেট বিতরণ : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল সারা দেশে লিফলেট বিতরণ করবে বিএনপি। গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন। আগামীকাল সারা দেশে জেলা পর্যায়ে স্থানীয় নেতারা এ লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবেন বলে জানান তিনি। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপি নেতা তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ ওলফাত, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, সরকার ভয়ঙ্কর খেলায় মেতে উঠেছে। ষড়যন্ত্র করে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। জনগণের কষ্টের কথা তুলে ধরে তিনি বলেন, সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির উদ্যোগ নিয়েছে। কিন্তু গ্যাসের মূল্যবৃদ্ধি সবক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়বে। গ্যাস বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান তিনি। বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখতে ষড়যন্ত্র করে। পতনের হাতছানি শুনতে পাচ্ছেন না। এদিকে যশোরের ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা আক্তারকে যশোর বিমানবন্দর থেকে আটক করা হয়েছে উল্লেখ করে বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানান ও মুক্তি দাবি করেন।

সর্বশেষ খবর