শনিবার, ৩১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ইউআইটিএসের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

পাবলিক পরীক্ষায় সন্তানদের ভালো ফল অর্জনের সহায়তায় কোনো অশুভ ও অসৎ প্রতিযোগিতায় লিপ্ত না হওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, পরীক্ষায় অনৈতিক প্রতিযোগিতা থেকে সরে আসুন। বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর তৃতীয় সমাবর্তনে এ আহ্বান জানান তিনি। বিকালে এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানেও সভাপতির বক্তব্য দেন তিনি। রাজধানীর আন্তর্জাতিক বাণিজ্য মেলা সংলগ্ন মাঠে ওই সমাবর্তনের আয়োজন করা হয়।

রাষ্ট্রপতি ইউআইটিএসের সমাবর্তন অনুষ্ঠানের বক্তব্যে বলেন, পরীক্ষায় অসুস্থ ও অনৈতিক প্রতিযোগিতা থেকে সরে আসতে হবে। অনৈতিক শিক্ষা কখনো সমাজ, দেশ ও জাতির জন্য কোনো কল্যাণ বয়ে আনতে পারে না। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, সমাবর্তন বক্তা ছিলেন বুয়েট অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। ইউআইটিএস উপাচার্য অধ্যাপক মোহাম্মদ সোলাইমান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান এতে বক্তব্য দেন। বিকালে এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষার্থীদের শুধু চাকরি জোগাড় করার মধ্যে সীমাবদ্ধ না থেকে অর্জিত জ্ঞানের আলোকে নিজের এবং সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের আলোকিত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

 আবদুল হামিদ বলেন, এই বিশ্ববিদ্যালয় তোমাদের কেবল প্রাতিষ্ঠানিক শিক্ষা আর একটি সার্টিফিকেট দিয়ে তার দায়িত্ব সমাপ্ত করেনি বরং উপযুক্ত শিক্ষা প্রদান করে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সর্বত্র চেষ্টা করেছে। এ অনুষ্ঠানের সমাবর্তন বক্তা ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী প্রমুখ এতে বক্তব্য দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর