শনিবার, ৩১ মার্চ, ২০১৮ ০০:০০ টা
বাজার দর

চট্টগ্রামে সবজিতে স্বস্তি অস্বস্তি মাছ-মাংসে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সবজিতে স্বস্তি অস্বস্তি মাছ-মাংসে

চট্টগ্রাম মহানগরের কাঁচাবাজারগুলোতে কয়েক সপ্তাহ ধরে সবজির দাম কমছে। ফলে ক্রেতাদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে। তবে তুলনামূলকহারে মাছ ও মাংসের দাম বাড়ছে। গতকাল নগরের প্রধান বাজার বহদ্দারহাট, চকবাজার, বক্সিরহাট, কাজীর দেউড়ি, রিয়াজ উদ্দিন বাজারে খোঁজ নিয়ে এ তথ্য জানা যায়।

বাজারে প্রতি কেজি টমেটো বিক্রি হয় ২২ টাকা। এক সপ্তাহ আগেও তা বিক্রি  হতো ২৫ টাকা করে। ৩০ টাকার কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০ টাকা, ৬০ টাকার বরবটি ৫০ আর চিচিঙ্গা ৬০, করলা ৫০ ,  ঢেঁড়শ ৪০, ফুলকপি ৩০, আলু ১৮, কাঁচা পেপে ৩০, বেগুন ৩০ থেকে ৪০, দেশি লাউ ৩০, বাঁধাকপি ৩৫, কচুর ছড়া ৩০, শসা ৩০ ও ধনে পাতা ৩০ টাকা।

বক্সির হাট বাজারের কাঁচা সবজি  বিক্রেতা আবুল মনসুর বলেন, ‘গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে নানা প্রকারের সবজির সরবরাহ বেড়েছে। তাই এই সপ্তাহে প্রায় সব সবজিতের প্রতি কেজির দাম ৫ থেকে ১০ টাকা করে কমছে। তাছাড়া বর্তমানে বাজারে নতুন নতুন সবজিও আসছে। তাই বাজারে সবজির দাম কমছে।’

এদিকে, প্রতি কেজি কোরাল মাছ ৪৫০ থেকে ৫০০, দেশি কই ৬০০, ফার্মের ৩০০, চিংড়ি আকারভেদে ৪০০ থেকে ৮০০, রুই ৩০০, কাতলা ৩৫০, লইট্টা ১২০ থেকে ১৫০ ও বাটা মাছ ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ ও দেশি মুরগি ৩৮০ টাকা। ছাগলের মাংস ৭০০ টাকা এবং গরুর মাংস প্রতি কেজিতে ৬০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর