রবিবার, ২৯ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
বিএমডিএ গোদাগাড়ী জোন -২

চেক জালিয়াতি আড়াল করতে অগ্নিকাণ্ড নাটক

কাজী শাহেদ, রাজশাহী

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) গোদাগাড়ী জোন-২ এর হিসাব শাখায় ২০১৬ সালের ২৬ ডিসেম্বর রাতে আগুন লেগেছিল। খুব বড় অগ্নিকাণ্ড না হলেও পরদিন ২৭ ডিসেম্বর এ ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছিল। ওই তদন্তেই বেরিয়ে এসেছে বড় দুর্নীতির ঘটনা। এ ঘটনা বিএমডিএতে আলোড়ন তুলেছে।

বিএমডিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. আবুল কাসেমের নেতৃত্বাধীন তদন্ত কমিটির প্রতিবেদনে অগ্নিকাণ্ডের জন্য গোদাগাড়ী জোন-২ এর সহকারী কোষাধ্যক্ষ খাবিরুদ্দিন ও সহকারী হিসাবরক্ষক মতিউর রহমানকে অভিযুক্ত করা হয়েছে। অর্থ আত্মসাতের ঘটনা ধামাচাপা দিতে তারা আগুন লাগিয়েছিলেন। একই সঙ্গে এই দুই ব্যক্তির প্রতি নজরদারি না করে নিজ দায়িত্বে অবহেলা করেছেন তিন সহকারী   প্রকৌশলী জি এফ এম হাসনুল ইসলাম (বর্তমানে কর্মরত মোহনপুর জোনে), সৈয়দ জিল্লুর বারী (বর্তমানে কর্মরত গোদাগাড়ী জোনে) ও আনোয়ার হোসেন (বর্তমানে কর্মরত নওগাঁর আত্রাই জোনে)।

তদন্ত কমিটির প্রতিবেদন থেকে জানা গেছে, সহকারী কোষাধ্যক্ষ খাবিরুদ্দিন পাশের উপজেলা তানোর জোনে বদলির আদেশ পাওয়ায় দায়িত্বভার হস্তান্তরের বিষয় থাকায় বিভিন্ন নথিপত্র ধ্বংস করে নিজেকে বাঁচানোর জন্য ওই আগুনের সূত্রপাত ঘটান।

সর্বশেষ খবর