Bangladesh Pratidin

ফোকাস

  • চাটাইয়ে মুড়িয়ে প্রয়াত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান!
  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : বুধবার, ১৬ মে, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১৫ মে, ২০১৮ ২৩:০৪
ক্র্যাশ প্রোগ্রামে র‌্যাব, নিহত ২
গাড়ি ও তেলের ট্যাংকিতে ইয়াবা
নিজস্ব প্রতিবেদক

মহাপরিচালক বেনজীর আহমেদের সংবাদ সম্মেলনের পরদিনই ক্র্যাশ প্রোগ্রাম শুরু করল এলিট ফোর্স র‌্যাব। ঢাকা-নায়ায়ণগঞ্জ সড়কের কাঁচপুর ও কুষ্টিয়ায় দুই মাদক ব্যবসায়ী র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। র‌্যাব জানিয়েছে, দুই বন্দুকযুদ্ধে অন্তত চার র‌্যাব সদস্য আহত হয়েছেন। এ ছাড়া রাজধানীর এলিফ্যান্ট রোড ও আদাবরে পৃথক দুই অভিযানে ৯০ হাজার পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এর মধ্যে নিউমার্কেট থানার এলিফ্যান্ট রোড থেকে ২৫ হাজার পিস ইয়াবাসহ সোলাইমান (৩০) ও লোকমান হাকিম (৬১), আদাবর থেকে ৬৫ হাজার পিস ইয়াবা-প্রাইভেট কারসহ ইকবাল হোসেন (২৮) ও গিয়াস উদ্দিন চৌধুরীকে (৩৬) গ্রেফতার করা হয়। ইকবাল ও গিয়াস আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে প্রাইভেট কারের তেলের ট্যাংকিতে করে ঢাকায় ইয়াবা নিয়ে আসতেন। র‌্যাব-২-এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ রবিউল ইসলাম জানান, আশ্চর্য হলেও সত্য, প্রাইভেট কারের তেলের ট্যাংকির ভিতর থেকে ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১০টার দিকে আদাবর থেকে ইকবাল ও গিয়াসকে আটকের পর তাদের দেওয়া তথ্যানুযায়ী একটি এলিয়েন প্রাইভেট কারের তেলের ট্যাংকির ভিতর থেকে ৬৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া সোমবার বিকালে এলিফ্যান্ট রোডের ইস্টার্ন মল্লিকা কমপ্লেক্সের নিচে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের এটিএম বুথের সামনে থেকে ২৫ হাজার পিস ইয়াবা, ৩ হাজার ৭১৭ টাকাসহ সোলাইমান ও লোকমানকে গ্রেফতার করা হয়। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি দল আদাবর ১৬ নম্বর রোডের বায়তুল আমান মাদ্রাসা মসজিদ ও এতিমখানা কমপ্লেক্সের সামনের

৯৮৮ নম্বর বাসার নিচতলার গ্যারেজ থেকে ইকবাল হোসেন (২৮) ও গিয়াস উদ্দিন চৌধুরীকে (৩৬) আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গিয়াস উদ্দিনের প্রাইভেট কারের তেলের ট্যাংকি থেকে ৬৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। একেকটি প্যাকেটে ২ হাজার ইয়াবা ঢুকিয়ে বিশেষ প্রক্রিয়ায় রাখার ব্যবস্থা করতেন গিয়াস।

এদিকে, বন্দুকযুদ্ধের বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, আত্মরক্ষার স্বার্থেই র‌্যাব পাল্টা গুলি চালাতে বাধ্য হয়। কাঁচপুরে রাত ৩টার দিকে চেকপোস্টের সিগন্যাল অমান্য করে চলে যাচ্ছিল ট্রাকটি।

এই পাতার আরো খবর
up-arrow