শিরোনাম
মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ০০:০০ টা

গাজীপুরের নির্বাচন নিয়েও নীলনকশা করছে সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক

খুলনার মতো গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়েও সরকার নীলনকশা করছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। তিনি এ সময় বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ক্ষমতাসীন মহলের এক গভীর নীলনকশার বীভৎস আভাস ফুটে উঠেছে। যেমন প্রধানমন্ত্রী বলেছেন, এমপি-মন্ত্রীরা নির্বাচনে প্রভাব বিস্তার করে না। এটা যে কত নির্লজ্জ মিথ্যাচার তার আরও একটি উদাহরণ হলো- গাজীপুর সিটি নির্বাচনকে প্রভাবিত করতে গত রবিবার টঙ্গীতে এক এমপির বাসায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এমপিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রাজ্জাক, অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, শিশু ও মহিলাবিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ মন্ত্রী-এমপিরা অংশ নেন।

 যা নির্বাচনী আচরণবিধির সম্পূর্ণ পরিপন্থী। প্রধানমন্ত্রী দায়িত্বশীল পদে থেকে এভাবে মিথ্যাচার করতে পারেন না।’

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

খুলনা সিটি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা’ উল্লেখ করে রিজভী আহমেদ বলেন, ‘যে নির্বাচনে বলপ্রয়োগের মাধ্যমে জালভোট প্রদানসহ নানা অনিয়মের তদন্ত দাবি করেছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলো; যে নির্বাচনে দ্বিতীয় শ্রেণির ছাত্র বাবার সঙ্গে ভোট দিতে পারে, মরা মানুষ ভোট দিতে পারে, সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে লাইন ধরে সিল মারতে পারে- সেই নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর উচ্ছ্বসিত প্রশংসায় এটাই প্রমাণিত যে, ভোট ডাকাতির হুকুমদাতা সরকারের শীর্ষ নেতারা। শেখ হাসিনার নতুন মডেলের চমৎকার খুলনা সিটি নির্বাচনে অর্ধেকেরও কম ভোটার ভোট কেন্দ্রে যেতে পারেননি। কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারেননি হাজার হাজার ভোটার। ভোটারবিহীন প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনার  ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা।’

সর্বশেষ খবর