শনিবার, ২৬ মে, ২০১৮ ০০:০০ টা

যেখানে মেলে দেশি-বিদেশি ব্র্যান্ডের নানা পণ্য

বসুন্ধরা সিটি শপিং মল

জিন্নাতুন নূর

যেখানে মেলে দেশি-বিদেশি ব্র্যান্ডের নানা পণ্য

দুপুরে শুরু হওয়া টানা বৃষ্টি গতকাল ঈদের কেনাকাটায় কিছুটা বাদ সাধলেও ক্রেতারা প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে ঠিকই শপিং মলে পৌঁছান। রোজার দ্বিতীয় সরকারি ছুটির দিনে এবার ক্রেতাদের বৃষ্টিতে ভিজে, কাদা মাড়িয়ে ও যানজটের ভোগান্তি ঠেলে ঈদের কেনাকাটার জন্য বের হতে হয়েছে। মাসের শেষ শুক্রবার হলেও ছুটিতে যারা আগেই ঢাকা ছাড়বেন এবং ভিড় এড়িয়ে কেনাকাটা করতে পছন্দ করেন এমন ক্রেতারা পরিবার-পরিজন নিয়ে এদিন ঈদের কেনাকাটায় বের হন। আর তাই গতকাল রাজধানীর অন্যতম বিপণি কেন্দ্র বসুন্ধরা সিটি শপিং মলে উপস্থিত ক্রেতার ভিড়ও ছিল লক্ষণীয়। বিক্রেতারা জানান, রোজার শুরুর পর গতকালই বিপণি কেন্দ্রটিতে ঈদের কেনাকাটার জন্য সবচেয়ে বেশিসংখ্যক মানুষ উপস্থিত হন।

মাল্টিন্যাশনাল এক কোম্পানির কর্মকর্তা ইয়াহিয়া মাসরুর সাগর গতকাল বসুন্ধরা সিটি শপিং মলে স্ত্রী ও দুই সন্তান নিয়ে এসেছিলেন ঈদের বাজার করতে। তিনি বলেন, ‘রাজধানী ঢাকার প্রাণকেন্দ্রে দেশি-বিদেশি ব্র্যান্ডের এত বড় সংগ্রহ আর কোথাও নেই। এজন্য ঈদের শপিং করতে হলে বসুন্ধরা শপিং মলই আমাদের প্রথম পছন্দ।’

সরেজমিনে ঘুরে দেখা যায়, শপিং মলটির লেভেল-২-তে পাওয়া যাচ্ছে ছেলেদের পাঞ্জাবি। ছেলেদের পাঞ্জাবির দোকান লুবনানের অবস্থান এই লেভেলেই। আর বৃষ্টি ও গরমের কথা মাথায় রেখে লুবনানে ঈদের জন্য এবার সুতি, সিল্ক, সিনথেটিক ও মিক্স কাপড়ে হালকা ও ভারী উভয় কাজের পাঞ্জাবি বিক্রি হচ্ছে। স্টাইপ দেওয়া ও একরঙা কাপড়ের পাঞ্জাবিগুলোর গলায় কাজ থাকছে। পার্টি পাঞ্জাবির সংগ্রহও বেশ ভালো। ব্র্যান্ডটি আরও এনেছে এক্সক্লুসিভ ঈদ কালেকশন। সাধারণত লুবনানে পাঞ্জাবির দাম ১৯০০ থেকে ৩৫০০ টাকা। তবে এবার লুবনান রোজার জন্য সাদা রঙের সুতির একরঙা পাঞ্জাবি নিয়ে এসেছে, যা ‘এক্সক্লুসিভ তারাবি কালেকশন’ নামে বিক্রি হচ্ছে। বসুন্ধরা সিটি শপিং মলের লেভেল-২ ও ৩-তে মেয়েদের সালোয়ার-কামিজ পাওয়া যাচ্ছে। প্রতি বছরের মতো এবারও ঈদে এখানে ভারতীয় সিনেমার নামে মেয়েদের পোশাক বিক্রি হচ্ছে। এবার ‘পদ্মাবতী’ চলচ্চিত্রের নামে এক ধরনের পোশাক এরই মধ্যে তরুণীদের দৃষ্টি কেড়েছে। তরুণীদের পাশাপাশি কিশোরীরাও পদ্মাবতী নামের সালোয়ার-কামিজের প্রতি আগ্রহী। কোমরে কুঁচি দেওয়া লম্বা ঘেরের এ পোশাকটির দাম সর্বোচ্চ ১০ হাজার টাকা। সালোয়ার-কামিজের পাশাপাশি তরুণী ও কিশোরীদের এবার ঈদে লম্বা গাউনও পছন্দের তালিকায় আছে। লেভেল-৩-এর ব্লু দোকানটির পাশ্চাত্য নকশার তৈরি গাউনগুলোয় উজ্জ্বল রং, সিনথেটিক কাপড়, নেট, জরি, পুঁতি ইত্যাদি ব্যবহার করা হয়েছে। শপিং মলটির লেভেল-৪-এ বিক্রি হচ্ছে শাড়ি। ‘মনে রেখ শাড়ি’, ‘জ্যোতি’সহ আরও বেশকিছু পরিচিত শাড়ির দোকান আছে এখানে। আলোঝলমলে দোকানে কাচের অন্যপ্রান্তেই শোভা পাচ্ছে পুঁতি, চুমকি, স্টোন বসানো বাহারি সব শাড়ি ও লেহেঙ্গা। বিক্রেতারা জানান, এবার কাতান ও কিছুটা ভিন্নধাঁচের শাড়ির প্রতি নারীদের আগ্রহ বেশি। লেভেল-৬-এ আছে দেশি-বিদেশি বিভিন্ন নকশা ও ব্র্যান্ডের জুতা। মেয়েদের জুতার মধ্যে এবার ব্যালেরিনা এবং বেল্টের বড় হিলের জুতা দোকানগুলোয় তুলনামূলক বেশি সাজিয়ে রাখতে দেখা যায়। তবে জুতার দোকানগুলোয় ভিড় এখনো না জমলেও আশা করা হচ্ছে ১৫ রোজার পর জুতার বিক্রি বাড়বে। এর বাইরে বসুন্ধরা সিটি শপিং মলে ‘ইয়েলো’, ‘সোল ডান্স’, ‘এক্সট্যাসি’, ‘ফ্রি-ল্যান্ড’, ‘ইনফিনিটি’, ‘ওটু’, ‘ওয়েসট্যাক্স’, ‘ক্যাটস আই’-এর শোরুমগুলোয় ঈদ সামনে রেখে ছেলেদের শার্ট-প্যান্ট, টি-শার্ট, বেল্ট, জুতা, মেয়েদের টপস, জুতা, সালোয়ার-কামিজ, গাউন, স্কার্ট, ব্যাগ, লেগিংস, কসমেটিকস ইত্যাদি বিক্রি হচ্ছে। একই সঙ্গে এই বিপণি কেন্দ্রটির অন্যতম আকর্ষণ হিসেবে নতুন চালু হওয়া আড়ংয়ে ক্রেতার উপস্থিতি ভালো। আবার দেশি পোশাক সংগ্রহের অন্যতম কেন্দ্রবিন্দু ‘দেশি দশ’ তো আছেই। এ জায়গা থেকে সব বয়সী ক্রেতা ঈদের পোশাক, গহনা ও ঘর সাজানোর সামগ্রী কেনার সুযোগ নেন। এদিকে ঈদ উপলক্ষে প্রতিবারের মতো এবারও বসুন্ধরা সিটি শপিং মল কর্তৃপক্ষ কেনাকাটায় আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা করেছেন। ঈদের কেনাকাটায় র‌্যাফেল ড্রর জন্য ব্র্যান্ড নিউ কার ও ইয়ামাহা ব্র্যান্ডের মোটরসাইকেল বিপণি কেন্দ্রটির নিচতলায় প্রদর্শিত হচ্ছে। এ ছাড়া ঈদের শপিং করতে আসা ক্রেতারা প্রতিদিনের কেনাকাটায়ও আকর্ষণীয় পুরস্কার পাচ্ছেন। প্রতিদিন ১ হাজার টাকার কেনাকাটায় ক্রেতা পাচ্ছেন ঈদ স্ক্র্যাচ কার্ড। আর এটি ঘষলেই ক্রেতারা ৩২ ইঞ্চি এলইডি টিভি, মোবাইল হ্যান্ডসেট, শাড়ি, গ্যাস বার্নার, টোস্টার, ব্লেন্ডার, স্যান্ডউইচ মেকার, ইলেকট্রিক আয়রনসহ আরও বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ পাচ্ছেন। এরই মধ্যে স্ক্র্যাচ কার্ড ঘষে ক্রেতারা ১ হাজারের বেশি পুরস্কার জিতে নিয়েছেন।

সর্বশেষ খবর