শনিবার, ৯ জুন, ২০১৮ ০০:০০ টা
খালেদা জিয়ার মুক্তি দাবি

রবিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

কারাগারে অসুস্থ খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে আগামীকাল রবিবার সারা দেশে জেলা-মহানগরে এবং রাজধানীর থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি। গতকাল বিকালে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তাঁর পরিবারের সদস্যরা দেখা করার পর রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রিজভী বলেন, ‘নিকট আত্মীয়রা আজ দেশনেত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে তাঁর (খালেদা জিয়া) সম্পর্কে যে বর্ণনা দেন তা শুধু মর্মস্পর্শীই নয়, হৃদয়বিদারক। তারা বলেছেন, গত ৫ জুন  দেশনেত্রী দাঁড়িয়ে থাকা অবস্থায় মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তিন সপ্তাহ ধরে তিনি জ্বরে ভুগছেন, যা সারছে না। কিন্তু  কোনো পদক্ষেপ    নেই কারা কর্তৃপক্ষ ও সরকারের পক্ষ থেকে। সরকারের এহেন আচরণের আমরা ধিক্কার জানাই। খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রবিবার সারা দেশে জেলা-মহানগরে ও ঢাকায় থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।’

বিকালে পুরান ঢাকার কারাগারে খালেদা জিয়ার মেজবোন ও ছোট ভাইয়ের পরিবার সাক্ষাৎ করেন। রিজভী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কারাগারে দেশনেত্রীর জ্বর থামছে না। চিকিৎসাবিদ্যায় এটিকে ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) বলা হয়। তাঁর দুটো পা এখনো ফুলে আছে। তিনি শরীরের ভরসাম্য রক্ষা করতে পারছেন না। অসুস্থতা নিয়ে ইতিপূর্বে যে কথাগুলো বলা হয়েছে, তা নিয়ে ব্যবস্থা করা হলে তাঁর স্বাস্থ্যের এতটা অবনতি হতো না। সরকারের ইচ্ছাকৃত অবহেলা ও উদাসীনতার কারণেই খালেদার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। আমরা মনে করি, সরকার ও সরকারের প্রশাসনযন্ত্র  দেশনেত্রীকে নিয়ে কোনো গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।’ অবিলম্বে খালেদা জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে সুচিকিৎসার দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুল কুদ্দুস, ডা. সিরাজউদ্দিন আহমেদ, কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, শাহিন শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর