বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ফতুল্লায় হালিম হত্যায় চারজনের ফাঁসি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার উত্তর নরসিংপুর এলাকার ওয়ার্কশপ মালিক আবদুল হালিমকে (৩০) বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগে চারজনকে মৃত্যুদণ্ড প্রদান করেছে আদালত। একই সঙ্গে হত্যার পর লাশ গুমের চেষ্টার অভিযোগে আরও ৭ বছর করে সশ্রম কারাদণ্ড ও সঙ্গে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। অর্থদণ্ডে টাকা পরিশোধে ব্যর্থ হলে আরও ৬ মাস করে কারাভোগ করতে হবে। হত্যাকাণ্ডের চার বছর পর গতকাল নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ আদেশ দেন।  নিহত আবদুল হালিম ফতুল্লার উত্তর নরসিংপুর এলাকার আফসার উদ্দিনের ছেলে। দণ্ডপ্রাপ্তরা হলো- ইকবাল হোসেন (৩০), সোহাগ (৩০), সাদেকুর রহমান (৩৮) ও বাবু কাজী (৩৫)। তাদের সবার বাড়ি সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর এলাকায়। চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করতে রায়ে বলা হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা পলাতক ছিলেন। এ মামলায় তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে। খালাসপ্রাপ্ত তিন আসামি আবুল হোসেন, মেহেদী ও মোক্তার হোসেন। রায় ঘোষণার সময় এদের তিনজনই আদালতে উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন জানান, কয়লা ব্যবসার জন্য চুক্তি ভিত্তিতে আবদুল হালিমের কাছ থেকে ৫ লাখ টাকা নিয়েছিল ইকবাল। পরবর্তীতে দীর্ঘদিন সেই টাকার ব্যবসার লাভ কিংবা টাকা না দিয়ে উল্টো তালবাহনা করছিল। এসব কারণেই বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৬ আগস্ট সন্ধ্যায় আবদুল হালিমকে বাড়ি থেকে ডেকে নিয়ে হাতুড়ি দিয়ে আঘাত করে ও পরে দেশি অস্ত্র দিয়ে কেটে ৫ টুকরো করে লাশ গুম করে ফেলে। ঘটনার পরদিন হালিমের ছোট ভাই শামীমউদ্দিন বাদী হয়ে ইকবালের নামোল্লেখ ও অজ্ঞাত আসামি করে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। সাদেকুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ২৫ জনের মধ্যে ২১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

নিহতের বাবা আফসার উদ্দিন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট নই। যে তিনজনকে খালাস দেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

সর্বশেষ খবর