বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

বিদ্যুতের দাম বাড়ানো উদ্বেগজনক

সেমিনারে এফবিসিসিআই সভাপতি

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনের আগে বিদ্যুতের দাম বাড়ানো উদ্বেগজনক বলে মনে করেন ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী তাকে জানিয়েছেন, আবারও বিদ্যুতের দাম বাড়বে। তবে বিদ্যুতের দাম বাড়ালে নির্বাচনে বিরূপ প্রভাব পড়বে এবং খেলাপি ঋণ বাড়বে বলে মনে করেন এই ব্যবসায়ী নেতা।

গতকাল মতিঝিলের ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্টান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব টেক্সটাইলস অ্যান্ড জুট আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। সেমিনারে আরও আরও বক্তব্য দেন সংগঠনটির সহসভাপতি মুনতাকিম আশরাফ, রিহ্যাবের প্রথম সহসভাপতি লিয়াকত আলী ভুইয়া, সিআইএস চেম্বারের প্রথম সহসভাপতি লোকমান হোসেন আকাশ, আইবিএফবি সহসভাপতি এম এস সিদ্দিকি প্রমুখ।

ওই মতবিনিময় সভায় এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, কোনোভাবেই এখন অস্বাভাবিকহারে বিদ্যুতের দাম বাড়ানো ঠিক হবে না। কারণ, এখন ব্যালান্স অব পেমেন্টেস ঘাটতি আছে। আমদানি বেড়েছে। বরং সরকারের উচিত হবে আগামী পাঁচ বছর কোথা থেকে কতটুকু জ্বালানি আসবে, তার খরচ কী হবে, তারপর কতটুকু দাম নির্ধারণ করলে সরকার ও ব্যবসায়ী কেউ ক্ষতিগ্রস্ত হবে না— তা ঠিক করা। একটা দীর্ঘমেয়াদি পরিকল্পনা দরকার।

সর্বশেষ খবর